ব্রেকিং:
হাটবাজার, দোকানপাট ও শপিংমল খোলা রাখার সময় বাড়ানো হয়েছে। সময় এক ঘণ্টা বাড়িয়ে রাত আটটা পর্যন্ত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। যা এতদিন সন্ধ্যা ৭টা পর্যন্ত ছিল। শিক্ষাপ্রতিষ্ঠান ও সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ করোনার উপসর্গ নিয়ে কুড়িগ্রামে পুলিশ সদস্যের মৃত্যু পানিবন্দি ৩০ লাখ মানুষকে খাদ্য সহায়তা অব্যাহত:ত্রাণ প্রতিমন্ত্রী ৪৮ ঘণ্টা আগেই রংপুর সিটিতে পশুর বর্জ্য অপসারণ গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আরো ৩০ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৩৫৬ জন।
  • মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ১৯ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
বঙ্গবন্ধুকে হত্যার পর জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে- প্রধানমন্ত্রী ঠাকুরগাঁওয়ে রত্নাই সীমান্তের নাগর নদীতে বাংলাদেশির লাশ ভিয়েনায় `বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট` উদ্বোধন দেশবাসী নিরাপদে ঈদ উদযাপন করেছে- স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে ধর্ম যার যার উৎসব কিন্তু সবার- তথ্যমন্ত্রী
১১

ইনস্টাগ্রামের ছবি ডাউনলোড করার উপায়

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ জুলাই ২০২০  

ইনস্টাগ্রাম থেকে ছবি ডাউনলোড করা অনেকের কাছেই কষ্টসাধ্য বিষয়। তাই অনেকে স্ক্রিনশট নিয়ে সেসব ছবি ব্যবহার করে থাকেন। এতে ছবির মান ঠিক থাকে না। এ সমস্যা এড়িয়ে ইনস্টাগ্রামের ছবি ফোনে সেইভ করার পদ্ধতি জেনে নিন—

নিজের ছবি সেইভের উপায়

* আপলোড করা ছবি সেইভের ক্ষেত্রে প্রথমে প্রোফাইলে যেতে হবে। প্রোফাইলের উপরে ডানে থাকা হ্যামবার্গার মেনুতে ক্লিক করতে হবে।

* এরপর ‘Settings’ অপশন দেখতে পাবেন, সেটাতে ক্লিক করলে ‘Account’ অপশন আসবে। 

* এবার ‘Original Posts’ এ ক্লিক করতে হবে। আইফোনের ক্ষেত্রে অপশনটির নাম হবে ‘Original Photos’।

* নতুন পেজে ‘Save Original Posts’ অপশনটি দেখা যাবে। এর পাশে থাকা টগল বাটনটি অন করলে ইনস্টাগ্রামে আপলোড করা সব ছবি স্বয়ংক্রিয়ভাবে ফোনের গ্যালারিতে সেইভ হবে।

অন্যের ছবি সেইভ করার উপায়

ইনস্টাগ্রামের যে ছবি সেইভ করতে চান সেটার ডান দিকে থাকা বুকমার্ক আইকনে ক্লিক করতে হবে। সেইভ হয়েছে কি-না তা দেখতে নিজের প্রোফাইলে যেতে হবে।

এরপর হ্যামবার্গার মেনুতে গিয়ে ‘Saved’ অপশনটিতে ক্লিক করতে হবে। নতুন পেজ এলে সেইভ হওয়া ছবিগুলো দেখা যাবে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর