ব্রেকিং:
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় চলমান বিধিনিষেধের মেয়াদ আরও একমাস বাড়ানো হয়েছে। তবে এ সময় খোলা থাকবে সব সরকারি-বেসরকারি অফিস আদালত।
  • বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ ||

  • আষাঢ় ২ ১৪২৮

  • || ০৫ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
দেশে জরুরি ব্যবহারে জনসনের টিকার অনুমোদন ‘পোশাক শিল্পের উৎপাদন অব্যাহত রাখতে ঋণ দিয়েছে সরকার’ পঞ্চগড়ে ২০০ বস্তা চাসহ ট্রাক আটক জিয়াউর রহমান হাজার হাজার গাছ কেটে ফেলেছিলেন- তথ্যমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের জরুরি পদক্ষেপ গ্রহণের আহ্বান

উপমহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ-মিনারে মানুষের ভিড়

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ মে ২০২১  

‘ঘরবন্দি আর গরমে অতিষ্ঠ সবাই। চমৎকার বিকেল, পরিষ্কার আকাশ। সূর্য ডুবি-ডুবি করছে। ঠাণ্ডা হাওয়া। এমন পরিবেশে কার না মন চায় চার দেয়াল থেকে বেরিয়ে পড়তে। এমন দিনে উপমহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ মাঠ গোর-এ শহীদ ও মিনারে কেউ না এসে থাকতে পারে, বলুন!’ সেখানে বেড়াতে আসা আয়েশা বেগম বলছিলেন এসব কথা।

সরেজমিন ঘুরে দেখা যায়, ঈদের দ্বিতীয় দিন বিকেলে উপমহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ মাঠ গোর-এ শহীদ ও মিনারে অসংখ্য মানুষ ঘুরতে বের হয়েছেন। মাঠের চারদিকে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। চলাচলে নেই সামাজিক দূরত্ব। দর্শনার্থীদের কেউ-কেউ গোল করে বসেছেন মাঠের মাঝখানে। কেউ দাঁড়িয়ে আছেন মিনারের সামনে। কেউবা আবার এই সুন্দর মুহূর্তটাকে ক্যামেরাবন্দি করতে ব্যস্ত। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে দল বেঁধে মানুষকে ঘুরতে দেখা গেছে এ মাঠে।

এদিকে দিনাজপুরে তাপমাত্রা ৩৪ থেকে ৩৬ ডিগ্রী সেলসিয়াসে ওঠানামা করছে। গরমে অস্থির বৃদ্ধ-শিশু-কিশোর সবাই। বিকেল চারটা থেকে গোর-এ শহীদ বড় ময়দানে রোদ কমতে শুরু করে। পশ্চিম আকাশে সূর্য যত হেলে পড়ছে দর্শনার্থীর সংখ্যা ততই বাড়ছে। এখানে দূর-দূরান্ত থেকে মানুষ আসে। ঈদকে কেন্দ্র করে এর সংখ্যা আরও বেড়ে গেছে।

পরিবার-পরিজনসহ ১০-১২ জনের একটি দল নিয়ে চিরিরবন্দর থেকে ঘুরতে এসেছেন আব্দুল মান্নান। তিনি বলেন, ঈদে ঢাকা থেকে গ্রামে আত্মীয় স্বজনের সঙ্গে দেখা করতে এসেছেন। সেই সঙ্গে উপমহাদেশের সব চেয়ে বড় ঈদগাহ মাঠটি দেখতে এসেছেন।

সন্ধ্যে হলে চেনা মাঠ অন্যরকম রূপ ধারণ করে। মিনারের বাতিতে আলোকিত মাঠে আড্ডা চলে রাত ৯ টা পর্যন্ত। ঈদের আগে বৃষ্টি হওয়ায় মাঠে এবার ধুলোবালি নেই। তাই বেড়াতে আসা দর্শনার্থীদের মধ্যে এবার আলাদা স্বস্তি দেখা গেছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের কারণে গত বছর ও এবার উপমহাদেশের সব চেয়ে বড় ঈদগাহ মাঠে ঈদের জামাত হয়নি।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –