• সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৫ ১৪২৮

  • || ১১ সফর ১৪৪৩

সর্বশেষ:
বাংলাদেশিদের জন্য থাইল্যান্ডের ভিসা চালু হচ্ছে সোমবার বিএনপিকে দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেওয়া হবে না- কৃষিমন্ত্রী তুলাই নদীতে গতি ফিরলেও বিএনপির রাজনীতিতে ফেরেনি- প্রতিমন্ত্রী ধর্ষণের শিকার হয়ে বিয়ে ভেঙে গেল তরুণীর আর্থ-সামাজিক প্রবৃদ্ধি ত্বরান্বিত করবে হাইস্পিড রেল

কুড়িগ্রামে অবৈধভাবে বালু উত্তোলন: ৫০ হাজার টাকা জরিমানা

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২০  

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ড্রেজিং মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে বালু ব্যবসায়ী সাইফুর রহমান(৩৭) কে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১১নভেম্বর) সকালে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানার অর্থ আদায় করা হয়।

জানা যায়, উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের রামরাম সেন গ্রামের খোকা মামুদের পুত্র বালু ব্যবসায়ী সাইফুর রহমান দীর্ঘদিন ধরে ওই গ্রামের জ্যোস্নার মোড় এলাকায় অবস্থিত বিল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত ওই এলাকায় অভিযান পরিচালনা করে। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে ড্রেজার মেশিন ফেলে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে ড্রেজার মেশিন ও পাইপ জব্দ করা হয়। 

পরে বুধবার সকালে ফুলবাড়ি উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভূমি) মো. তৌহিদুর রহমান উপজেলা কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ১৫(১) ধারা মোতাবেক এ জরিমানা ধার্য করেন। বালু ব্যবসায়ী আদালতে উপস্থিত হয়ে জরিমানার টাকা পরিশোধ করেন।

এ ব্যাপারে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান জানান, অবৈধভাবে বালু উত্তোলন করায় ওই বালু উত্তোলনকারীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সরকার নদী রক্ষায় অনেক কঠোর অবস্থানে রয়েছেন। পাশাপাশি নদীর নাব্যতা ফিরেয়ে আনতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছেন। 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –