ব্রেকিং:
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় চলমান বিধিনিষেধের মেয়াদ আরও একমাস বাড়ানো হয়েছে। তবে এ সময় খোলা থাকবে সব সরকারি-বেসরকারি অফিস আদালত।
  • বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ ||

  • আষাঢ় ২ ১৪২৮

  • || ০৫ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
দেশে জরুরি ব্যবহারে জনসনের টিকার অনুমোদন ‘পোশাক শিল্পের উৎপাদন অব্যাহত রাখতে ঋণ দিয়েছে সরকার’ পঞ্চগড়ে ২০০ বস্তা চাসহ ট্রাক আটক জিয়াউর রহমান হাজার হাজার গাছ কেটে ফেলেছিলেন- তথ্যমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের জরুরি পদক্ষেপ গ্রহণের আহ্বান

কুড়িগ্রাম কারাগারে স্বজন ও দর্শনার্থীদের জন্য হচ্ছে বিশ্রামাগার 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ জুন ২০২১  

কুড়িগ্রাম জেলা কারাগারে কয়েদির সঙ্গে দেখা করতে আসা স্বজন ও দর্শনার্থীদের জন্য নির্মিত হচ্ছে বিশ্রামাগার। জেলা প্রশাসকের নির্দেশনায় উলিপুরের স্থানীয় এনজিও মহীদেব যুব সমাজ কল্যাণ সমিতির অর্থায়নে এবং কারা কর্তৃপক্ষের সহায়তায় বিশ্রামাগারের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয় গত রোববার (০৬ জুন)।

কারাগার সূত্রে জানা যায়, আসামিদের জামিন ও মুক্তির দিন আত্মীয়স্বজনরা তাদের নিতে গিয়ে কারাগারের সামনে এবং রাস্তার ওপর দাঁড়িয়ে থাকেন। আদালত থেকে মুক্তির পরোয়ানা আসা ও কারাগার কর্তৃক গ্রহণের পর রেজিস্ট্রারে লিপিবদ্ধ ও বিভিন্ন নিয়মকানুন থাকায় সেগুলো অনুসরণ করতে অনেক সময়ের প্রয়োজন হয়। ওই সময় অপেক্ষা করা যেমন কষ্টকর তেমনি অপমানজনক ও দৃষ্টিকটু। 
বিষয়টি জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজাউল করিমের নজরে এলে তিনি সার্বিক অবস্থা অনুধাবন করে মানবিক দিক বিবেচনায় একটি মানসম্মত বিশ্রামাগার নির্মাণের উদ্যোগ গ্রহণ করেন। যেখানে বসার স্থানসহ রোদ-বৃষ্টি থেকে রক্ষা পেতে মাথার ওপর ছাউনি থাকবে। এ ছাড়া কোভিড-১৯ পরিস্থিতিতে হাত ধোয়ার জন্য বেসিন স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজাউল করিম বলেন, আমরা দীর্ঘ দিন ধরে কারাগারের এই সমস্যাটি দেখছি। আশা করি কয়েক সপ্তাহের মধ্যে বিশ্রামাগারটি নির্মিত হলে কয়েদিদের পরিবারের লোকজনের কষ্ট কিছুটা লাঘব হবে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –