• মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১১ ১৪২৭

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
জাতিকে বিভ্রান্ত করতে পারে এমন কোনো সংবাদ পরিবেশন না করার আহ্বান প্রধানমন্ত্রীর নেতৃত্বের সংকটের কারণে ক্রমেই সংকুচিত হচ্ছে বিএনপির রাজনীতি আমি মারা গেলে যেন বাবা মায়ের পাশে সমাহিত হয়-জিএম কাদের কিশোরগঞ্জে সিঙ্গেরগাড়ী উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্ধোধন দূর্গাপূজা উপলক্ষে রসিক কাউন্সিলরের বস্ত্র বিতরণ

ঠাকুরগাঁওয়ে প্রসপারিটি প্রকল্পে খাদ্য সহায়তার অর্থ বিতরণ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২০  

অতিদরিদ্রদের দারিদ্রতা চিরতরে নিরসনের লক্ষ্যে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) কভিড-১৯ দুর্যোগ মোকাবেলায় প্রসপারিটি প্রকল্পের আওতায় জরুরী সহায়তা কার্যক্রম শুরু হয়েছে। 

পাইলটিং প্রকল্প হিসেবে ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার রহিমানপুর, জগন্নাথপুর, নারগুন এবং বালিয়া ইউনিয়নে ৫৯০ জন এবং রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার মর্ণেয়া ইউনিয়নে ৫৪৭৮ জনসহ মোট ৬০৬৮ জন চিহ্নিত অতিদরিদ্র খানা সমুহকে চরম খাদ্য সংকট মোকাবেলায় অস্থায়ী ভিত্তিতে জরুরী সহায়তা প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

এ কার্যক্রমের আওতায় বুধবার সকালে গোবিন্দনগরস্থ ইএসডি’র প্রধান কার্যালয় চত্বরে আয়োজিত অনুষ্ঠানের ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের ১২১ জনের প্রত্যেককে ৩ হাজার টাকা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে  টাকা প্রদান করা হয়। প্রতিটি পরিবার তিন হাজার করে আগামী ৩ মাসে ৯ হাজার টাকা পাবে বলে জানায় সংস্থাটি। কার্যক্রমের উদ্বোধন করেন-অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম। 

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সংস্থার নির্বাহী পরিচালক ড.মুহম্মদ শহীদ উজ জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন-পিকেএসএফের সহকারী জেনারেল ম্যানেজার আবুল কালাম আজাদ, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক(অতিরিক্ত) সাইয়েদা সুলতানা, প্রেসক্লাব সভাপতি মনসুর আলী প্রমুখ।   

অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম বলেন, পিছিয়ে পড়া ক্ষুদ্র নৃ গোষ্টিকে সমাজের মূল স্রোতধারায় আনতে ইএসডিও নিরলস কাজ করছে। এই প্রকল্পটি এই জনগোষ্টির জীবনমান উন্নয়নে অগ্রনী ভুমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন। 

অনুষ্ঠানের সভাপতি ইএসডিও’র নির্বাহী পরিচালক ড.মুহম্মদ শহীদ উজ জামান বলেন, প্রসপারিটি শীর্ষক প্রকল্পটি সংস্থা ৫টি জেলার ১২ টি উপজেলার ৭৪টি ইউনিয়নে বাস্তবায়ন করছে। কভিড ১৯ এর সংক্রমন রোধে চরম খাদ্য সংকট মোবাবিলায় এই অর্থ বিতরণ করা হচ্ছে বলে তিনি জানান। 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –