• শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৩ ১৪২৭

  • || ৩০ মুহররম ১৪৪২

সর্বশেষ:
দেশে ঘুষ ও দুর্নীতিমুক্ত প্রশাসনিক ব্যবস্থা গড়ে তুলতে চাই- প্রধানমন্ত্রী জনগণকে হাসিমুখে সেবা দিতে হবে- জনপ্রশাসন প্রতিমন্ত্রী দেশের বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম করোনাসংকটে একমাত্র আ’লীগই মানুষের পাশে দাঁড়িয়েছে- প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর ঐকান্তিক প্রচেষ্টায় জাতিসংঘের সদস্যপদ লাভ করে বাংলাদেশ
১০৭

ঠাকুরগাঁও আড়তে পেঁয়াজ বেশি দামে বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২০  

ঠাকুরগাঁও পৌর শহরের কাঁচা বাজার আড়তে বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে জরিমানা করা হয়। মঙ্গলবার সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন সেখানে অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

জানা যায়, ঠাকুরগাঁও শহরের গোবিন্দনগরস্থ সমবায় মার্কেটের কাঁচা বাজারের আড়তে পেঁয়াজ ক্রয় মূল্যের চেয়ে অনেক বেশি দামে বিক্রি করা হচ্ছে বলে ক্রেতাসাধারণের অভিযোগ করেন। এরই প্রেক্ষিতে আড়তে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সমবায় মার্কেটের মেসার্স আল আমিন ট্রেডার্সে ক্রয় মূল্যের সাথে সামঞ্জস্য না রেখে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির প্রমান পান ভ্রাম্যমান আদালত।

এ সময় ব্যবসায়ি আব্দুল জব্বারকে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির দায়ে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। তিনি আড়তের বেশ কিছু পাইকারী ও খুচরা ব্যবসা প্রতিষ্ঠান ঘুরে দেখেন এবং তাদের ইনভয়েস চেক করেন। তিনি অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি না করতে ব্যবসায়িদের নির্দেশ দেন। ক্রয় মূল্যের সাথে সামঞ্জস্য না রেখে অতিরিক্ত দামে বিক্রি বন্ধে এ জাতীয় অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এ ঘটনায় উপজেলা প্রশাসনের প্রতি সন্তোষ প্রকাশ করেন সাধারণ জনগণ। 

উল্লেখ্য, আজ পিঁয়াজের খুচরা বিক্রয় মূল্য দেশি ৭৫-৮৫ টাকা কেজি। ভারতীয় ৬৫-৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। গত সোমবার দাম ছিল দেশি ৪০-৫২ টাকা কেজি। ভারতীয় ৩৫-৪০ টাকা।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –
ঠাকুরগাঁও বিভাগের পাঠকপ্রিয় খবর