• বৃহস্পতিবার   ২২ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৯ ১৪২৮

  • || ০৯ রমজান ১৪৪২

সর্বশেষ:
দুই হাজার ৬৭৯ নার্সকে ১১ কোটি টাকা দিচ্ছে সরকার বাইডেনের জলবায়ু সম্মেলন, চার দাবি তুলবেন প্রধানমন্ত্রী বাংলাদেশের নারীদের গড় আয়ু ৭৫, পুরুষের ৭১ বিরামপুর সীমান্ত, ভারতে পাচারকালে ২৬টি মোবাইল উদ্ধার ধান কাটতে ঠাকুরগাঁও থেকে গাজীপুরে ৪০ শ্রমিক করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় রাজধানী ঢাকাসহ সারাদেশে নবম দিনের মতো চলছে সর্বাত্মক লকডাউন।

তারেককে মাইনাস করতে সক্রিয় জিয়ার বিশ্বস্ত লোক!

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২১  

বিএনপির রাজনীতিতে হঠাৎ করে সক্রিয় হয়ে উঠেছেন জিয়াউর রহমানের অন্যতম বিশ্বস্ত লোক এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদ। মূলত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ‘মাইনাস’ করতেই বিএনপির রাজনীতিতে তার সক্রিয়তা বাড়ছে।

দলীয় গোপন সূত্র মতে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দল চালানোর ব্যর্থতা নেতাকর্মীদের হতাশ করছে। দলের অস্থির পরিস্থিতিতে তারেক রহমানকে হটিয়ে ক্ষমতা কুক্ষিগত করতে সক্রিয় হয়ে উঠেছেন অলি আহমেদ।

সূত্রের তথ্যানুযায়ী, অলি আহমেদ বৃহস্পতি, শুক্র ও শনিবার আলাদাভাবে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেছেন। বিভিন্ন আশ্বাস ও প্রলোভন উপস্থাপন করে তাদের বোঝানোর চেষ্টা করেছেন যে, তারককে ছেড়ে অলি আহমেদের সঙ্গে থাকলে নেতাদেরই লাভ হবে।

সূত্রটির মতে, রাজধানীর গুলশানের একটি বাসায় এই ধারাবাহিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এই তিন বৈঠক বিএনপির অভ্যন্তরে তোলপাড় সৃষ্টি করেছে। বর্তমানে দলের চেয়ারপার্সন ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান দণ্ডিত। এরমধ্যে জ্যেষ্ঠ নেতারা প্রভাব বিস্তার নিয়ে মগ্ন। দিকহারা-নাবিকহীন বিএনপিকে আরো দিকভ্রান্ত করে তুলছে অলি আহমেদের এই তিন বৈঠক। বিএনপির জ্যেষ্ঠ নেতারা এটাকে তারেক রহমানকে মাইনাসের ষড়যন্ত্র হিসেবে দেখছেন।

বিএনপির একাংশের নেতারা বলছেন, বিএনপির ক্ষতি করার চেষ্টা করছেন অলি আহমেদ। অনেক কষ্ট নিয়ে বিএনপি ছেড়েছিলেন জিয়াউর রহমানের অন্যতম বিশ্বস্ত লোক অলি আহমেদ ও অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী। তারেকের কারণে তাদের দল থেকে ছিটকে পড়তে হয়েছে বলে অলি ও বদরুদ্দোজার বিশ্বাস। তাই তাদের সুপ্ত আক্রোশ মেটানোর জন্য তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রের নতুন জাল বুনছেন অলি আহমেদ।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –