• শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৪ ১৪২৭

  • || ১৫ রজব ১৪৪২

সর্বশেষ:
করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন জাতিসংঘ মহাসচিব বাংলাদেশ থেকে ইন্টারনেট ব্যান্ডউইডথ নিতে আগ্রহী ভুটান বিশ্বের সেরা তিন রাষ্ট্রপ্রধানের একজন শেখ হাসিনা: ওবায়দুল কাদের কর্মসংস্থান সৃষ্টিই বর্তমান সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী বাংলাদেশ ১০ কোটি ভ্যাকসিন নিশ্চিত করেছে

তিন ভাষা বীরকে সম্মাননা দিল রংপুর সিটি প্রেস ক্লাব

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২১  

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অমর একুশের তিন ভাষা বীরকে সম্মাননা দিয়েছে সিটি প্রেসক্লাব, রংপুর। আজ বৃহস্পতিবার দুপুরে ক্লাব কার্যালয়ে ভাষাসৈনিক মোহাম্মদ আফজাল, মীর আনিসুল হক পেয়ারা ও আশরাফ হোসেন বড়দাকে এ সম্মাননা দেওয়া হয়।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম রব্বানী। অনুষ্ঠানের শুরুতে সকল ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালনসহ যন্ত্রের সুরে জাতীয় সংগীত পরিবেশন করেন বিটিভি রংপুরের প্রতিনিধি ও গিটারিস্ট হাবিবুর রহমান।

ভাষাসৈনিক মোহাম্মদ আফজাল বলেন, ভাষা থেকে স্বাধীনতা এসেছে। মায়ের ভাষাকে মনে প্রাণে ভালোবাসতে হবে। দেশ ও দেশের সংস্কৃতি হৃদয়ে ধারণ করতে হবে।

ভাষাসৈনিক আশরাফ হোসেন বড়দা বলেন, দেশের বর্তমান প্রেক্ষাপটে নতুন প্রজন্মকে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানো খুব প্রয়োজন হয়ে পড়েছে।

প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম রব্বানী বলেন, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে বীরমুক্তিযোদ্ধা, ভাষাসৈনিক ও বিরাঙ্গনাদের সম্মাননা প্রদানসহ নানা সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে ভবিষ্যত প্রজন্মকে জাগ্রত করে তুলছে রংপুর সিটি প্রেসক্লাব। এমন কর্মকাণ্ড অব্যাত রাখলে জেলা প্রশাসনও তাদের পাশে থাকবে বলে জানান তিনি।

রংপুর সিটি প্রেসক্লাব সভাপতি স্বপন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মানিক, কার্যকরী সদস্য জুয়েল আহমেদ, ভাষাসৈনিক মীর আনিসুল হক পেয়ারার কন্যা সাহিনা সুলতানা প্রমুখ।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –