ব্রেকিং:
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় চলমান বিধিনিষেধের মেয়াদ আরও একমাস বাড়ানো হয়েছে। তবে এ সময় খোলা থাকবে সব সরকারি-বেসরকারি অফিস আদালত।
  • বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ ||

  • আষাঢ় ২ ১৪২৮

  • || ০৫ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
দেশে জরুরি ব্যবহারে জনসনের টিকার অনুমোদন ‘পোশাক শিল্পের উৎপাদন অব্যাহত রাখতে ঋণ দিয়েছে সরকার’ পঞ্চগড়ে ২০০ বস্তা চাসহ ট্রাক আটক জিয়াউর রহমান হাজার হাজার গাছ কেটে ফেলেছিলেন- তথ্যমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের জরুরি পদক্ষেপ গ্রহণের আহ্বান

তেঁতুলিয়ায় মহাসড়কে অবৈধভাবে পাথরের স্তূপ- ৫ ব্যক্তিকে জরিমানা

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ মে ২০২১  

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় জাতীয় মহাসড়কের ওপর অবৈধভাবে পাথর স্তূপ ও কৃষিজাত পণ্য শুকানোর দায়ে ৫ ব্যক্তিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৪ মে) সকাল থেকে তেঁতুলিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী (ইউএনও) ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।  এ সময় তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই ৫ ব্যক্তিকে মোট ২২ হাজার ৫০০ টাকা জরিমানা করেন।

জানা যায়, কয়েক দিন ধরে তেঁতুলিয়া-পঞ্চগড় মহাসড়কে ওপরে কিছু ব্যবসায়ী অবৈধভাবে পাথরের স্তূপ করে আসছিলেন এবং পাশাপাশি কৃষকরা তাদের উৎপাদিত ধান ও মরিচ মহাসড়কে মাড়াই ও শুকাচ্ছিলেন। এ খবর পেয়ে সোমবার সকালে ইউএনও সোহাগ চন্দ্র সাহা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযান পরিচালনাকালে বুড়িমুটকি এলাকায় মহাসড়কের ওপর অবৈধভাবে পাথর স্তূপ করে রাখার দায়ে হাইওয়ে আইনে ৫ ব্যবসায়ীকে ২২ হাজার ৫০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং বুড়িমুটকী বাইপাস নজরুল সরণি থেকে রনচন্ডি বাজার পর্যন্ত রাস্তার ওপর স্তূপ করে রাখা ধান, মরিচ ও অন্যান্য কৃষিজাত পণ্য অপসারণ করার নির্দেশ দেন।

এ সময় তেঁতুলিয়া মডেল থানার উপপরিদর্শক (এসআই) আমজাদ হোসেন ও তেঁতুলিয়া হাইওয়ে থানার সার্জেন্ট আরেফে রব্বানীসহ তার সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ইউএনও সোহাগ চন্দ্র সাহা জানান, কয়েক দিন ধরে তেঁতুলিয়া-পঞ্চগড় মহাসড়কে কিছু মানুষ অবৈধভাবে পাথরের স্তূপ করে রাখছেন। এতে সাধারণ মানুষের চলাচলে বিঘ্ন ঘটে। কৃষকরা মহাসড়কের ওপর ধান ও মরিচ শুকান। এ কারণে একই সমস্যা সৃষ্টি হয়।

তিনি বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচারণাসহ তাদের অবগত করার পরও তারা পুনরায় পাথরের স্তূপ ও কৃষিজাত পণ্য মহাসড়কে শুকানোর কাজ করে। তাই আজ সকাল থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচলনা করা হয়।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –