ব্রেকিং:
১৫ অক্টোবের মধ্যে পঞ্চগড়-রাজশাহী রুটে ট্রেন উদ্বোধন: রেলমন্ত্রী অটিস্টিক শিশু রায়ার স্বপ্ন পূরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পেঁয়াজের আমদানি প্রক্রিয়া সহজ করার উদ্যোগ নিয়েছে সরকার নেত্রীর জন্য ৫০০ লোক নিয়ে একটি মিছিলও করতে পারেননি: ওবায়দুল কাদের এইচএসসি পরীক্ষা কবে হচ্ছে? সিদ্ধান্ত ২৪ সেপ্টেম্বর
  • শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৩ ১৪২৭

  • || ৩০ মুহররম ১৪৪২

সর্বশেষ:
দেশে ঘুষ ও দুর্নীতিমুক্ত প্রশাসনিক ব্যবস্থা গড়ে তুলতে চাই- প্রধানমন্ত্রী জনগণকে হাসিমুখে সেবা দিতে হবে- জনপ্রশাসন প্রতিমন্ত্রী দেশের বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম করোনাসংকটে একমাত্র আ’লীগই মানুষের পাশে দাঁড়িয়েছে- প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর ঐকান্তিক প্রচেষ্টায় জাতিসংঘের সদস্যপদ লাভ করে বাংলাদেশ
৭১

দলীয় নেতা-কর্মীদের কার্যক্রমে হতাশ খালেদা জিয়া

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২০  

শারীরিক অসুস্থতা, বয়স আর রাজনৈতিকভাবে নিষ্ক্রিয়তার কারণে দল নিয়ে হতাশায় মানসিকভাবে ভেঙে পড়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। রাজনীতিতে পুনরায় সক্রিয় হওয়ার প্রবল ইচ্ছা থাকলেও দলের সাংগঠনিক অবস্থা ও বর্তমান পরিস্থিতি বিবেচনায় তিনি তা পারছেন না। 
সম্প্রতি জিয়া পরিবারের ঘনিষ্ঠ স্বজনদের সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।

সূত্রটি জানায়, বিএনপির বড় একটি অংশ প্রতিনিয়ত চান খালেদা জিয়া আবারো রাজনীতিতে সক্রিয় হন। এজন্য তারা বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু পরিবারের পক্ষ থেকে সম্পূর্ণভাবে বিষয়টিকে নিয়ন্ত্রণে রাখা হচ্ছে।

জানা গেছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদের মতো নেতারা দলে তারেক জিয়ার নেতৃত্বকে দমাতে খালেদা জিয়াকে রাজনীতিতে ফিরিয়ে আনার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু তারেক ও পরিবারের সদস্যদের কারণে তা সম্ভব হচ্ছে না।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক জিয়া পরিবারের একজন ঘনিষ্ঠ স্বজন জানান, পুনরায় রাজনীতি করার ইচ্ছা থাকলেও অদৃশ্য কারণে তা পারছেন না খালেদা জিয়া। তাই মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অনেক সিনিয়র নেতা বারবার তাকে রাজনীতিতে সক্রিয় করার চেষ্টা করলেও তাতে তিনি রাজি হচ্ছেন না। বারবার তাদের প্রস্তাব প্রত্যাখ্যান করছেন।

তিনি বলেন, যেহেতু দলের দায়িত্ব তারেক রহমানের হাতে দেয়া হয়েছে তাই নতুন করে সেখানে গিয়ে দ্বন্দ্ব বাড়ানোর মতো কিছু করবেন না খালেদা জিয়া।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, দলীয় আন্দোলন কর্মসূচির মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি হলে তার আজ এই হাল হতো না। দলও ফিরে পেত হারানো জৌলুশ। খালেদার পরিবারের সদস্যরা সরকারের কাছে কাকুতি মিনতি করে জামিন নিয়েছেন। তাই তিনি আর রাজনীতিতে সক্রিয় হওয়ার জন্য মুখ রাখেন না। কেননা দলীয় নেতা-কর্মীদের কার্যক্রমে তিনি নিজেও হতাশ।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর