ব্রেকিং:
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় চলমান বিধিনিষেধের মেয়াদ আরও একমাস বাড়ানো হয়েছে। তবে এ সময় খোলা থাকবে সব সরকারি-বেসরকারি অফিস আদালত।
  • বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ ||

  • আষাঢ় ২ ১৪২৮

  • || ০৫ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
দেশে জরুরি ব্যবহারে জনসনের টিকার অনুমোদন ‘পোশাক শিল্পের উৎপাদন অব্যাহত রাখতে ঋণ দিয়েছে সরকার’ পঞ্চগড়ে ২০০ বস্তা চাসহ ট্রাক আটক জিয়াউর রহমান হাজার হাজার গাছ কেটে ফেলেছিলেন- তথ্যমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের জরুরি পদক্ষেপ গ্রহণের আহ্বান

নুরকে নিয়ে বিএনপিতে বিভক্তি 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ মে ২০২১  

বিএনপির রাজনীতিতে কোটা সংস্কার আন্দোলনের নেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের আগমনকে মেনে নিতে পারছেন না অনেকেই। আবার বিএনপির কিছু নেতা মনে করছেন, ঘুণে ধরা বিএনপিকে পুনরুজ্জীবিত করতে নুর কার্যকর ভূমিকা রাখতে পারেন।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, নুর প্রতিটি ইস্যুতে ফেসবুকে বকবক করা ছাড়া কাজের কাজ কিছুই করতে পারে না। যেমনটি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনে দেখা গেছে। এমনকি সর্বশেষ ইসরায়েল-ফিলিস্তিন ইস্যুতেও ফেসবুকে বকবক করতে দেখা গেছে তাকে। 

এদিকে, বিএনপির নানা ইস্যুতে নুরের সংশ্লিষ্টতায় পুরোপুরি বিব্রত দলটির একাংশ। জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় কমিটির অসংখ্য নেতা নুরের আগমনকে সমর্থন জানায়নি। উপায়ন্তর না পেয়ে এরই মধ্যে তারা বিএনপি থেকে বেরিয়ে নতুন দল গঠনের চেষ্টাও করছেন।

এ প্রসঙ্গে পরিচয় গোপন রাখার শর্তে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, নুর রাজনীতিতে পুরোপুরি নতুন। সে ঠিকমতো জানেই না কীভাবে কথা বলতে হয়। নানা সময়ে নানা কথা বলা নুরকে বিশ্বাস করাটা একেবারেই বোকামি। আর এ কারণেই ভিপি নুরকে দলে সমর্থন দিতে পারছে না বিএনপির একটি অংশ।

এদিকে দলটির স্থায়ী কমিটির একটি সূত্র বলছে, নুরের নেতৃত্ব কিছু স্বার্থলোভী নেতা মেনে নিতে না পারলেও তাকে সমর্থন দিয়ে যেতে চায় দলের একটি বড় অংশ। তারা চান নুর বিএনপিতে যোগ দিক। বিএনপির অনেকেই নুরকে মডেল হিসেবে মানতেও শুরু করেছে। সেক্ষেত্রে বিএনপি থেকে বেরিয়ে গিয়ে, নুরের নেতৃত্বে নতুন দল গঠনের শঙ্কাও উড়িয়ে দেয়া যায় না।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –