• সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৫ ১৪২৮

  • || ১১ সফর ১৪৪৩

সর্বশেষ:
বাংলাদেশিদের জন্য থাইল্যান্ডের ভিসা চালু হচ্ছে সোমবার বিএনপিকে দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেওয়া হবে না- কৃষিমন্ত্রী তুলাই নদীতে গতি ফিরলেও বিএনপির রাজনীতিতে ফেরেনি- প্রতিমন্ত্রী ধর্ষণের শিকার হয়ে বিয়ে ভেঙে গেল তরুণীর আর্থ-সামাজিক প্রবৃদ্ধি ত্বরান্বিত করবে হাইস্পিড রেল

ফুলবাড়ীতে দলিত ও অসহায় আদিবাসীদের মাঝে অর্থ বিতরণ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২০  

দিনাজপুরের ফুলবাড়ীতে গ্রাম বিকাশ কেন্দ্র এভং কোভিড-১৯ রেসপন্স এ- রিহ্যাবিলিটেশন ইনসিয়েটিভস প্রকল্পের যৌথ উদ্যোগে ৯০০ জন দলিত ও আদিবাসীর মাঝে নগদ অর্থ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

দাতা সংস্থা হেকস্ ইপার সুইজারল্যান্ডের সহযোগিতায় বুধবার সকাল ১০ টায় গ্রাম বিকাশ কেন্দ্র ফুলবাড়ী কার্যালয় চত্বরে আয়োজিত অর্থ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দলিত ও আদিবাসীদের মাঝে নগদ অর্থ বিতরণী কার্যক্রমের উদ্বোধন করেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রিয়াজ উদ্দিন।

গ্রাম বিকাশ কেন্দ্রের আলো প্রকল্পের ফুলবাড়ী শাখা ব্যবস্থাপক শাহ মো. সাদিয়ার রহমানের সভাপতিত্বে আয়োজিত অর্থ বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রাম বিকাশ কেন্দ্রের আলো প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক নূরে আলম সিদ্দিকী নিউরন ও অ্যাডভোকেসি কর্মকর্তা ফিরোজ আহম্মেদ। এছাড়াও উপস্থিত ছিলেন সিডিএফ তানজিদুর রহমান, গোপাল চন্দ্র রায়, গ্লোরিয়া মুর্মু প্রমুখ।

গ্রাম বিকাশ কেন্দ্রের আলো প্রকল্পের ফুলবাড়ী শাখা ব্যবস্থাপক শাহ মো. সাদিয়ার রহমান বলেন, কোভিড-১৯ এ লক্ষিত জনগোষ্ঠীর ৯০০ জনের মাঝে নগদ এক হাজার টাকা করে প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হবে।

নগদ অর্থ পেয়ে রিনা মুরমু নামের(৬০) বছরের এক বৃদ্ধা বলেন- করোনার শুরুতে সন্তানের আয়ের উৎস বন্ধ হয়ে যাওয়ায় অনেকটা ঘাবরে গেছিলাম। পরে সরকারি বিভিন্ন সহায়তায় অনেকটাই স্বচ্ছলতা আসে। পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান ও সংস্থা থেকেও সহযোগিতা পেয়েছি।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –