ব্রেকিং:
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় চলমান বিধিনিষেধের মেয়াদ আরও একমাস বাড়ানো হয়েছে। তবে এ সময় খোলা থাকবে সব সরকারি-বেসরকারি অফিস আদালত।
  • বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ ||

  • আষাঢ় ২ ১৪২৮

  • || ০৫ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
দেশে জরুরি ব্যবহারে জনসনের টিকার অনুমোদন ‘পোশাক শিল্পের উৎপাদন অব্যাহত রাখতে ঋণ দিয়েছে সরকার’ পঞ্চগড়ে ২০০ বস্তা চাসহ ট্রাক আটক জিয়াউর রহমান হাজার হাজার গাছ কেটে ফেলেছিলেন- তথ্যমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের জরুরি পদক্ষেপ গ্রহণের আহ্বান

বুড়িমারী স্থলবন্দরে ভারত ফেরত তিন শিক্ষার্থীর করোনা শনাক্ত 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ মে ২০২১  

ভারতে থেকে বুড়িমারী স্থলবন্দ দিয়ে আসা বাংলাদেশী তিন শিক্ষার্থীর করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। ওই তিন শিক্ষার্থী বুড়িমারী স্থলবন্দরে প্রতিষ্ঠানিক আবাসি হোটেল সাম টাইমে কোয়ারেন্টিনে রয়েছেন। উপজেলা প্রসাশন তাদের নজরদারীতে রেখেছেন।

রোববার (১৬ মে) বিকেল সাড়ে ৫টায় লালমনিরহাটের সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরও বলেন ওই তিন শিক্ষার্থীর করনো ভারতীয় ভ্যারিয়েন্ট কি না তা পরীক্ষার জন্য নমুনা ঢাকা পাঠানো হবে।

এদিকে  রোববার (১৬ মে) দুপর ২টায় ভারত থেকে এক বাংলাদেশী বুড়িমারী স্থলবন্দর হয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন। বাংলাদেশি ৫ সদস্যর একটি পরিবার  সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায় ভারতের চ্যাংরাবান্ধা থেকে ফিরত গেছেন বলে বুড়িমারী ইমিগ্রেশন পুলিশ জানান।

জানা গেছে,করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট (ধরন) ছড়িয়ে পড়ার আশঙ্কায় ২৬ এপ্রিল বাংলাদেশ থেকে ভারতের সব সীমান্ত বন্ধ করে দেয়া হয়। এসময় ভারতের বিভিন্ন স্কুল-কলেজে পড়াশোনা করা শিক্ষার্থী ও চিকিৎসা নিতে যাওয়া বাংলাদেশিরা আটকে যান ভারতে। পরবর্তীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে কোয়ারেন্টাইনে থাকাসহ নানা শর্তে তারা দেশে প্রবেশের অনুমতি পান।

ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের পর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে গত ২৬ এপ্রিল থেকে ভারতের বাংলাদেশ দূতাবাসের অনুমতি নিয়ে রোববার( ১৬ মে) বিকেল ৫টা পর্যন্ত দেশটিতে আটকেপড়া শিক্ষার্থীসহ ২০২ জন দেশে ফিরেছেন। বুড়িমারী স্থলবন্দরে বর্তমানে পাচঁটি আবাসিক হোটেলে ৮৩ জন প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন। ১০১ জনকে লালমনিরহাট সদর হাসপাতালে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের সবাইকে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। একই সময়ে ভারতে ফিরে গেছেন ১০৬ জন।  এদিকে দুই ধাপে ৩৫ জনের করোনা নেগেটিভ আসায় উপজেলা প্রসাশন তাদের ছাড় পত্র দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুর রহমান বলেন, বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে ফেরত আসা তিন শিক্ষার্থীর শরীরে করোনা পজেটিভ রিপোর্ট এসেছে তারা বর্তমানে সুস্থ রয়েছেন। তিনি আরও বলেন,তাদের শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট আছে কিনা তাদের নমুনা সংগ্রহ করে আইডিসিআর এর পাঠাব। বর্তমানে তিন শিক্ষার্থী আমাদের নজরে আছেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –