ব্রেকিং:
হাটবাজার, দোকানপাট ও শপিংমল খোলা রাখার সময় বাড়ানো হয়েছে। সময় এক ঘণ্টা বাড়িয়ে রাত আটটা পর্যন্ত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। যা এতদিন সন্ধ্যা ৭টা পর্যন্ত ছিল। শিক্ষাপ্রতিষ্ঠান ও সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ করোনার উপসর্গ নিয়ে কুড়িগ্রামে পুলিশ সদস্যের মৃত্যু পানিবন্দি ৩০ লাখ মানুষকে খাদ্য সহায়তা অব্যাহত:ত্রাণ প্রতিমন্ত্রী ৪৮ ঘণ্টা আগেই রংপুর সিটিতে পশুর বর্জ্য অপসারণ গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আরো ৩০ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৩৫৬ জন।
  • মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ১৯ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
বঙ্গবন্ধুকে হত্যার পর জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে- প্রধানমন্ত্রী ঠাকুরগাঁওয়ে রত্নাই সীমান্তের নাগর নদীতে বাংলাদেশির লাশ ভিয়েনায় `বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট` উদ্বোধন দেশবাসী নিরাপদে ঈদ উদযাপন করেছে- স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে ধর্ম যার যার উৎসব কিন্তু সবার- তথ্যমন্ত্রী
১২

ব্ল্যাকহেডস থেকে মুক্তি পাওয়ার সহজ উপায়

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ জুলাই ২০২০  

অনেকের সৌন্দর্যের ক্ষেত্রেই একটি বড় বাধা হলো ব্ল্যাকহেডস। নাকে ও মুখে এই বিচ্ছিরি ব্ল্যাকহেডস দেখা দেয়। আর এই ব্ল্যাকহেডস দূর করতে স্ক্র্যাবিং, ফেসিয়াল, ক্লিনিং ইত্যাদি কত কিনা করেন।

এরপরেও সমস্যা থেকেই যায়। ব্ল্যাকহেডস-এর এই সমস্যা পুরোপুরি দূর করতে জেনে নিন আলুর ব্যবহার। ত্বকের পরিচর্যায় আলু অত্যন্ত কার্যকরী একটি উপাদান। বিশেষ করে ব্ল্যাকহেডস-এর সমস্যায় এটির কার্যকারীতা অবিশ্বাস্য। চলুন জেনে নেয়া যাক এর ব্যবহার- 

যা যা লাগবে:

১টি মাঝারি মাপের আলু, ১ চামচ অ্যাপেল সিডার ভিনেগার, পানি। 

তৈরি ও ব্যবহার পদ্ধতি:

একটি মাঝারি মাপের আলু ভালো করে ধুয়ে পরিষ্কার করে খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে কাটুন। এবার আলুর টুকরোগুলোকে অ্যাপেল সিডার ভিনেগারের সঙ্গে মিশিয়ে ভালো করে ব্লেন্ড করুন বা মিহি করে বেটে নিন। আলু আর অ্যাপেল সিডার ভিনেগারের মিশ্রণটি সামান্য পানি দিয়ে পাতলা করে নিন। এবার এই মিশ্রণটি একটি আইস ট্রেতে ঢেলে ডিপ ফ্রিজে ৩ থেকে ৪ ঘণ্টা রেখে দিন।

এবার ক্লিনজার বা সামান্য উষ্ণ গরম পানি দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করে নিন। তারপর বরফ হয়ে যাওয়া আলু আর অ্যাপেল সিডার ভিনেগারের মিশ্রণের টুকরো নিয়ে ত্বকের উপর (বিশেষ করে ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে) মালিশ করুন। দিনে ২ থেকে ৩ বার এই পদ্ধতিতে আলু আর অ্যাপেল সিডার ভিনেগারের মিশ্রণটি দিয়ে ত্বকের ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে মালিশ করতে পারলে সপ্তাহ দুয়েকের মধ্যেই সমস্যা অনেকটা নিয়ন্ত্রণে চলে আসবে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর