ব্রেকিং:
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় চলমান বিধিনিষেধের মেয়াদ আরও একমাস বাড়ানো হয়েছে। তবে এ সময় খোলা থাকবে সব সরকারি-বেসরকারি অফিস আদালত।
  • বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ ||

  • আষাঢ় ২ ১৪২৮

  • || ০৫ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
দেশে জরুরি ব্যবহারে জনসনের টিকার অনুমোদন ‘পোশাক শিল্পের উৎপাদন অব্যাহত রাখতে ঋণ দিয়েছে সরকার’ পঞ্চগড়ে ২০০ বস্তা চাসহ ট্রাক আটক জিয়াউর রহমান হাজার হাজার গাছ কেটে ফেলেছিলেন- তথ্যমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের জরুরি পদক্ষেপ গ্রহণের আহ্বান

ভারতফেরত পাঁচ বাংলাদেশিকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠালো পুলিশ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ মে ২০২১  

ভারতে চিকিৎসা শেষে কুড়িগ্রামের নিজ বাড়িতে ফেরত দুই পরিবারের পাঁচ সদস্যকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠিয়েছে পুলিশ।রোববার (৯ মে) বিকালে স্বাস্থ্য বিভাগ ও পুলিশের যৌথ দল ওই দুই পরিবারের পাঁচ সদস্যকে লালমনিরহাট সদর হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠায়। ফুলবাড়ী থানার অফিসার্স ইনচার্জ (ওসি) রাজীব কুমার রায় এ তথ্য জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত (শনিবার) সকালে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন ওই পাঁচ বাংলাদেশি। এরা হলেন, ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের কুরুষাফেরুষা গ্রামের আব্দুল করিমের ছেলে মমিনুল ইসলাম ও একই ইউনিয়নের গজেরকুটি গ্রামের কপুর উদ্দিনের ছেলে বুলবুল ইসলাম। অপর তিন সদস্য হলেন একই উপজেলার কাশিপুর ইউনিয়নের আজোয়াটারি গ্রামের আবু তালেব সরকার, তার স্ত্রী মাসুদা বেগম এবং মেয়ে তানবিন আক্তার। এদের মধ্যে মমিনুল ইসলাম কিডনি রোগের চিকিৎসার জন্য ভারতে যান। তার সফর সঙ্গী হিসেবে যান বুলবুল ইসলাম। আর আবু তালেব-মাসুদা বেগম দম্পতি তাদের মেয়ে তানবিনের চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন বলে জানা গেছে।

পুলিশ জানায়, ভারতে চিকিৎসা শেষে ওই পাঁচ বাংলাদেশি শনিবার সকালে লালমনিরহাট জেলার বুড়িমারী চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। তাদের সকলকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার জন্য লালমনিরহাট সদর হাসপাতালে পাঠিয়ে দেয় পুলিশ ও স্থানীয় প্রশাসন। কিন্তু তারা হাসপাতালে না গিয়ে সরাসরি ফুলবাড়ী উপজেলায় নিজ বাড়িতে চলে আসেন। পরবর্তীতে রোববার দুপুরে লালমনিরহাট পুলিশ বিষয়টি জানতে পেরে ফুলবাড়ী থানা পুলিশের স্মরণাপন্ন হলে ফুলবাড়ী থানা পুলিশ ও স্বাস্থ্য বিভাগের উদ্যোগে ওই দুই পরিবারের পাঁচ সদস্যকে লালমনিরহাট সদর হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

ওসি রাজীব কুমার রায় জানান, ভারত ফেরত পাঁচ বাংলাদেশিকে লালমনিরহাট সদর হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। লালমনিরহাট পুলিশ ও স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করে তাদেরকে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –