ব্রেকিং:
দেশে প্রথম ভ্যাকসিন নিয়েছেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা কার্যক্রম উদ্বোধন করার পর এই টিকা নেন তিনি
  • বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৪ ১৪২৭

  • || ১৪ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
দক্ষিণ এশিয়ায় একমাত্র বাংলাদেশেরই বাড়ছে জিডিপি- জাতিসংঘ ঘরে বসেই খাজনা দিতে পারবেন ভূমির মালিক- ভূমিমন্ত্রী দিনাজপুরে ট্রাকচাপায় প্রাণ গেল তিন যুবকের রংপুরে ৩ ইটভাটা মালিককে ১৯ লাখ টাকা জরিমানা মনোনয়ন প্রত্যাহার করলেন যুবলীগ নেতা, কাঁদলেন হাজারো মানুষ

মধ্যপাড়া পাথর খনি শ্রমিকদের সন্তানদের  শিক্ষা উপবৃত্তি প্রদান   

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২০  

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মধ্যপাড়া পাথর খনির সন্মুখে অবস্থিত খনি এলাকাবাসীদের জন্য  জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) মঙ্গলবার বিকেল ৩ টায়  সমাজ কল্যাণ সংস্থা জিটিসি চ্যারিটি হোম কার্যালয়ে পাথর খনির শ্রমিকদের উচ্চ শিক্ষায় অধ্যায়নরত  ৫২ জন শিক্ষার্থীকে নভেম্বর  মাসের শিক্ষা উপবৃত্তির অর্থ প্রদান করা হয়েছে।

প্রাপ্ত তথ্যে জানা যায়, দেশের উত্তর অঞ্চলের একামাত্র মধ্যপাড়া পাথর খনি এলাকাবাসীর জন্য সামজিক কল্যানমূলক কার্যক্রমের পরিচালনার লক্ষ্যে খনির সন্মুখে স্থাপিত জিটিসি চ্যারিটি হোমে উচ্চ শিক্ষায় অধ্যায়নরত খনি শ্রমিকদের সন্তানদের  ৫২ জন শিক্ষার্থীর মাঝে মাসিক শিক্ষা উপবৃত্তির নভেম্বর  মাসের এই  অর্থ জিটিসি’র নির্বাহী পরিচালক জনাব মোঃ জাবেদ সিদ্দিকীর পক্ষে  শিক্ষার্থীদের হাতে  তুলে দেন জিটিসি’র উপ-মহাব্যবস্থাপক মোঃ জাহিদ হোসেন ।

একই অনুষ্ঠানে ননএমপিও ভুক্ত মধ্যপাড়া মহাবিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের জন্য বিগত মাসগুলোর আর্থিক সহায়তার ধারাবাহিকতার অংশ হিসেবে চলতি ডিসেম্বর মাসের জন্য কলেজ অধ্যক্ষ মোঃ ওবায়দুর রহমানের  হাতে আর্থিক সহায়তার অনুদানের চেকও প্রদান করা হয়। 

উক্ত শিক্ষা উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে অন্যান্নদের মধ্যে উপস্থিত ছিলেন জিটিসি’র উপ-মহাব্যবস্থাপক এ,জে,এম আব্দুল ওয়াহেদ, মোঃ নজরুল ইসলাম  ও সাংবাদিক সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জিটিসি চ্যারিটি হোম থেকে মধ্যপাড়া ও পার্শ্ববর্তী এলাকার মানুষের জন্য প্রতিদিন বিকেল ৩ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত একজন অভিজ্ঞ এমবিবিএস ডাক্তার দ্বারা বিনামূল্যে চিকিৎসা পরামর্শ সেবা প্রদান করা হচ্ছে। জিটিসি পাথর খনির উৎপাদন, উন্নয়ন ছাড়াও সামজিক কল্যানমূলক কর্মকান্ডে চ্যারিটি হোম স্থাপন করে খনি এলাকার দুস্থ্য ও অসহায় রোগীদের বিনা মূল্যে চিকিৎসা পরামর্শ সেবা প্রদান করা হচ্ছে এটি এলাকাবাসীদের জন্য জিটিসি’র অনেক বড় অবদান বলে সচেতন এলাকবাসী মনে করেন। এই সুযোগ সুবিধা বে-সরকারি সংস্থা জিটিসি থেকে অব্যহত থাকবে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –