ব্রেকিং:
বাংলাদেশ বিশ্বে উন্নয়নশীল দেশের মর্যাদা নিয়ে চলবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৮ ১৪২৭

  • || ১৮ রজব ১৪৪২

সর্বশেষ:
পোশাক খাতে ভিয়েতনামকে পেছনে ফেলল বাংলাদেশ বঙ্গবন্ধু হাইটেক সিটিতে মানবদেহের প্লাজমা প্ল্যান্ট নির্মাণ শুরু দেশে প্রথমবারের মতো চালু হয়েছে `বঙ্গবন্ধু শিক্ষাবীমা` আইসিজেতে বাংলাদেশকে দেয়া সহায়তা অব্যাহত রাখবে ওআইসি নারীদের জন্য ‘বঙ্গমাতা পদক’

মালিতে শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর বড় ধরনের সাফল্য   

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২১  

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে বিদ্রোহীদের বিরুদ্ধে বড় ধরনের সাফল্য পেয়েছে সেখানে শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনরত বাংলাদেশী সেনাবাহিনীর একটি দল।

সেখানে গত বুধবার আভিযানিক কার্যক্রম পরিচালনার সময় সশস্ত্র বিদ্রোহীরা বাংলাদেশী শান্তিরক্ষীদের ওপর ওঊউ বিস্ফোরণ ও গুলিবর্ষণের মাধ্যমে আক্রমণ পরিচালনা করে। ওঊউ বিস্ফোরণে বাংলাদেশী শান্তিরক্ষীদের একটি এলএভি (সাজোয়া বহর) আংশিক ক্ষতিগ্রস্ত হয় এবং ঘটনাস্থলে ৩ জন বাংলাদেশী শান্তিরক্ষী আহত হন। আহত শান্তিরক্ষীরা হলেন- নং ৪০৪২৪৩৫ ল্যান্স করপোরাল আলীমুজ্জমান (৪-ই বেঙ্গল), নং ৪৫১৪৩৫৫ সৈনিক মো: মোস্তাফিজুর রহমান (৩৪ বীর) এবং নং ৪৫১০৪০৪ সৈনিক সাইদুল আলম (৩৪ বীর)।

বাংলাদেশী দুঃসাহসী শান্তিরক্ষীরা পাল্টা আক্রমণ করে সন্ত্রাসীদের প্রতিহত করে এবং পালিয়ে যেতে বাধ্য করে। এ ঘটনায় আহত শান্তিরক্ষীদের হেলিকপ্টারে মপতি এলাকার ইউএন-এর লেভেল-২ হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

পরবর্তীতে আহত ৩ জনকে উন্নত চিকিৎসা নিশ্চিতকরণের জন্য সেনেগালের ডাকার শহরে অবস্থিত ইউএন এর লেভেল-৩ হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তারা নিবিড় পর্যবেক্ষণে আছেন।

বাংলাদেশী শান্তিরক্ষীদের এই বীরত্বপূর্ণ ও দুঃসাহসিক অভিযান মিশন সদর দফতরসহ সর্বমহলে ভূয়সী প্রশংসা অর্জন করেছে। মালিতে অবস্থিত বাংলাদেশের অন্য শান্তিরক্ষীরা নিরাপদে আছেন। আইএসপিআর

বিশেষজ্ঞগণ বলেন, শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর অবদান বিশ্বব্যাপী স্বীকৃত। সেনাবাহিনীর সদস্যগণ তাদের বীরত্ব ও সাহস দিয়ে বিশ্বের বুকে দেশের নাম উজ্জ্বল করছে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –