ব্রেকিং:
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২১ ১৪২৭

  • || ২১ রজব ১৪৪২

সর্বশেষ:
আরো ৪ কোটি ডোজ টিকা কেনার চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ পঞ্চম ধাপে ভাসানচরে পৌঁছেছেন আরো ১ হাজার ৭৫৯ রোহিঙ্গা সরকারের আশ্রয়ণ প্রকল্প: গাইবান্ধায় ঠিকানা পেল ৫০ সাঁওতাল পরিবার মার্কিন গণমাধ্যমে বাংলাদেশের উন্নতির ভূয়সী প্রশংসা আত্মরক্ষায় মার্শাল আর্ট শিখছে তেঁতুলিয়ার কিশোরীরা

মাস্ক পরলে মুখ ঘামে? জেনে নিন সহজ সমাধান 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২১  

এখন মাস্ক পরা অনেকটা বাধ্যতামূলক করা হয়েছে। আর এর কারণ হচ্ছে করোনা মহামারি থেকে নিজেকে ও অন্য সবাইকে মুক্ত রাখা। কিন্তু এই মাস্কের জন্য বিপাকে পড়েছে নারীরা! কারণ নারীদের সবাই কম-বেশি মেকআপ করেন।
এদিকে মেকআপ করার পর মাস্ক পরলে সেটা লেগে যাচ্ছে মেকআপে। আবার মাস্ক পরার কারণে ত্বক ঘেমে মুখের ঢাকা অংশটুকুর অবস্থায়ও হচ্ছে যাচ্ছেতাই। দেখা যাচ্ছে, এই সমস্যার কারণে নারীদের মধ্যে অনেকেই মেকআপ ছাড়াই বাড়ির বাইরে বের হচ্ছেন। কারণ করোনা থেকে বাঁচতে মাস্ক পড়া মেকআপের চাইতে বেশি জরুরি।

তবে এই সমস্যার সমাধান পেতে চাইলে মেকআপ করার সময় মেনে চলুন কয়েকটি টিপস। যা জানা থাকলে আর মাস্কে মেকআপ লাগার ভয় থাকবে না। চলুন তবে জেনে নেয়া যাক সেই টিপসগুলো-

> মাস্ক সমস্যা থেকে সমাধান পেতে ব্যবহার করুন মেকআপ বা ম্যাট লুক।

> ভালো ময়েশ্চারাইজার এক্ষেত্রে অনেক বড় ভূমিকা রাখে। ফেইস ময়েশ্চারাইজড থাকলে ফাউন্ডেশন এবং কন্সিলার সুন্দর করে ফেইসে বসে যায়। ত্বক ঘামে না, ফলে মেকআপ গলে যাওয়ার ভয়ও থাকে না।

> মেকআপের আগে প্রাইমার ব্যবহার করুন। প্রাইমার ত্বকের তেল শুষে নেয়। এতে ফাউন্ডেশন ম্যাটভাব ধরে রাখে দীর্ঘক্ষণ।

> যাদের ত্বক মাস্ক পরলে ঘামে, তারা মেকআপের আগে কিছুক্ষণ বরফ ঘষে নিতে পারেন।

> অনেকেরই ফুল কাভারেজ মেকআপ পছন্দ না। তারা বিবি বা সিসি ক্রিম ব্যবহার করতে পারেন। বিবি ক্রিম ড্রাই স্কিনকে ময়েশ্চারাইজড করে সঙ্গে মেকআপ লুকও দেয়। অন্যদিকে সিসি ক্রিম ত্বকের তৈলাক্তভাব দূর করে সুন্দর মেকআপ লুক দেয়।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –