ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৬ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৬২৫ জনে। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর করোনা: দিনাজপুরে নতুন আরো ৬ জন আক্রান্ত ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে- স্বাস্থ্যমন্ত্রী তীব্র শীতে নাকাল পঞ্চগড়-ঠাকুরগাঁও-কুড়িগ্রামের মানুষ বাংলাদেশে টিকা পাঠানোর প্রক্রিয়া শুরু সেরামের

রংপুরে আ’লীগের উদ্দ্যোগে করোনা প্রতিরোধে করণীয় শীর্ষক কর্মশালা 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২০  

রংপুর জেলা আওয়ামীলীগ কোভিট-১৯ বৈশ্বিক মহামারীর দ্বিতীয় ঢেউ করোনা ভাইরাস মোকাবেলায় করোনা, রাজনীতি ও আওয়ামী লীগ' সম্পর্কিত একটি অনির্ধারিত কর্মশালা অনুষ্ঠিত হয়। গতকাল (২৬ নভেম্বর) দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

'করোনা,আওয়ামী লীগ ও রাজনীতি' এছাড়াও সরকারের করোনা পরিস্থিতি মোকাবেলায় বিশ্বব্যাপী ভুয়সী প্রশংসিত ভুমিকা নিয়ে নেতা-কর্মীদের উদ্দেশ্যে গুরুত্বপুর্ণ বক্তব্য রাখেন রংপুর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব এ্যাড. মোঃ রেজাউল করিম রাজু।

তিনি দলীয় কার্যালয়ে প্রত্যেক নেতা-কর্মীদেরকে করোনা সম্পর্কিত সরকারি নির্দেশনা মেনে অফিসে আসার আহবান জানান।

তিনি আরও বলেন, রাজনীতি,সরকারের উন্নয়ন ও নেতা-কর্মীদের সাথে জনসম্পৃক্ততা বাড়াতে হবে বলে জানান। এই কর্মশালায় করোনা ও আওয়ামী লীগের রাজনৈতিক অবস্থান সম্পর্কে প্রত্যেকে নেতা-কর্মীদের কথা বলার সুযোগ করে দেন, করোনাকালীন সময়ের মধ্যে মুক্ত আলোচনা এরকম কর্মশালায় অনেক সিনিয়র নেতাদের পাশাপাশি ছাত্রলীগ নেতা, সাবেক ছাত্রনেতা,উদীয়মান তরুন যুব নেতা-কর্মীরা বক্তব্য দেওয়ার সুযোগ পেয়ে উচ্ছাসিত ও আনন্দিত হয়েছেন।

রংপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বলেন, গতানুগতিক ধারার বাইরে দলীয় কার্যালয়ে মাঝেমধ্যে এ ধরনের কর্মশালায় রাজনীতি, গণতন্ত্র, সমসাময়িক কর্মকাণ্ড সহ বিভিন্ন বিষয় নিয়ে কর্মশালা করা হবে। এতে তরুণদের রাজনৈতিক জ্ঞান বিকশিত হবে, যে বক্তব্য দিবেন তার জড়তা-সংকোচও যেমন কেটে যাবে আর যে শুনবে তারও অনেক তথ্য জানা হবে। এভাবেই রাজনৈতিক জ্ঞানচর্চা মুলক কর্মশালার মাধ্যমে বিকশিত হবে আগামীর উদিয়মান তরুণদের সঠিক নেতৃত্ব। জড়তা-সংকোচ কাটিয়ে উঠে রাজনৈতিক শিক্ষায় আলোকিত হয়ে দেশ ও জাতির কল্যাণে আদর্শের নেতৃত্ব হবে দৃঢ় আর শক্তিশালী হবে সংগঠন। এগিয়ে যাবে গণতন্ত্র, এগিয়ে যাবে দেশ।

এরকম উদ্যোগে নেতা-কর্মীরা খুশী হয়ে দলীয় কার্যালয়ে উপস্থিত নেতৃবৃন্দ জেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদককে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –