ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৬ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৬২৫ জনে। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর করোনা: দিনাজপুরে নতুন আরো ৬ জন আক্রান্ত ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে- স্বাস্থ্যমন্ত্রী তীব্র শীতে নাকাল পঞ্চগড়-ঠাকুরগাঁও-কুড়িগ্রামের মানুষ বাংলাদেশে টিকা পাঠানোর প্রক্রিয়া শুরু সেরামের

রংপুরে মৎস্যজীবীদের মাঝে ঋণ তহবিল প্রদান

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ নভেম্বর ২০২০  

রংপুরে জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ ও মৎস্যজীবীদের মাঝে ঋণ তহবিল প্রদান করা হয়েছে। সোমবার দুপুরে মিঠাপুকুর উপজেলা মির্জাপুর ইউনিয়নের তুলসিডাঙ্গা বিলে বিভিন্ন কার্প জাতীয় মাছের পোনা অবমুক্ত করেন জেলা প্রশাসক আসিব আহসান। 

এরপর সেখানে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা এবং সারা বাংলা কৃষক সোসাইটির উদ্যোগে তুলসিডাঙ্গা বিল সমাজভিত্তিক সমবায় সমিতি লিমিটেডকে ১৫ লাখ ১২ হাজার টাকার এমএমআই ঘুর্ণায়মান ঋণ তহবিল প্রদান করা হয়। 

জেলা মৎস কর্মকর্তা বরুন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মিঠাপুকুর উপজেলা কর্মকর্তা মামুন ভূঁইয়াসহ জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা, মৎস বিভাগ, স্থানীয় জনপ্রতিনিধি ও মৎস চাষীরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, তুলসিডাঙ্গা বিল সমাজভিত্তিক সমবায় সমিতি লিমিটেডের মত জোতষষ্ঠী মৎস্যজীবী সমবায় সমিতি লিঃ ও বড় হযরতপুর ইউনিয়ন মৎসজীবী সমবায় সমিতি লিঃ জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা’র সহযোগিতায় পর্যায়ক্রমে মূল্যায়নের ভিত্তিতে ১৮ লাখ ৪৮ হাজার টাকা পাবে। এ তহবিল তারা রুরাল ইনভেস্ট টুল ব্যবহার করে তৈরীকৃত বিলে মাছ চাষের ব্যবসা পরিকল্পনা অনুসরণ করে খরচ করবে। সেই সাথে সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সকল সদস্যের টেকসই উন্নয়নের জন্য এ তহবিল ব্যবহার করতে হবে। 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –