ব্রেকিং:
২০২১ সালের প্রথম মাসেই করোনা টিকা পাওয়ার সম্ভাবনা রয়েছে: কাদের কালীগঞ্জে রেলক্রসিং পার হতে গিয়ে ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু আসাদুজ্জামান নূরের করোনামুক্তির জন্য মসজিদে মসজিদে বিশেষ দোয়া
  • শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৭

  • || ১৯ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
পাকিস্তানকে ক্ষমা করতে পারব না- রাষ্ট্রদূতকে প্রধানমন্ত্রী পাইপলাইনে সরাসরি ভারত থেকে জ্বালানি তেল পাবে বাংলাদেশ স্পেনকে আরো বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য অনুমতি ছাড়া সমাবেশ করতে চায় বিএনপি’ বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশন জাতিসংঘে গৃহীত

রংপুর টাউন হল বধ্যভূমিতে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ হচ্ছে 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২০  

রংপুরে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত টাউন হল বধ্যভূমিতে স্মৃতিসৌধ নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৬ নভেম্বর) দুপুরে টাউন হল মিলনায়তনের পিছনে বধ্যভূমিতে স্মৃতিসৌধ নির্মাণ কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক আসিব আহসান।

বধ্যভূমি সংরক্ষণ, শোভাবর্ধন ও স্মৃতিসৌধ নির্মাণে টাউন হল চত্বরের বিভিন্ন নাট্য ও সাংস্কৃতিক সংগঠনের দাবির প্রেক্ষিতে এই স্মৃতিসৌধ নির্মাণ হচ্ছে। নির্মাণ কাজের উদ্বোধনের আগে বধ্যভূমির আশেপাশে দখলে থাকা নানা স্থাপনা উচ্ছেদ প্রক্রিয়া শুরু করে জেলা প্রশাসন।

উদ্বোধনকালে ডিসি বলেন, স্মৃতিসৌধ নির্মাণের মধ্য দিয়ে প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস পৌঁছে দেওয়া সম্ভব হবে। একই সঙ্গে ঐতিহাসিক টাউন হল ও আশপাশের সৌন্দর্যবর্ধন বাড়বে। স্মৃতিবিজড়িত বধ্যভূমিটি সংরক্ষণ হবে।
জাতীয় সংসদের অধিবেশনের আলোচনায় বধ্যভূমি সংরক্ষণের বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুত্ব সহকারে নিয়ে রংপুরে এই স্মৃতিসৌধ নির্মাণে অর্থ বরাদ্দ দিয়েছেন জানিয়ে জেলা প্রশাসক আসিব আহসান আরও বলেন, আগামী ছয় মাসে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত টাউন হল বধ্যভূমিতে স্মৃতিসৌধ নির্মাণ ও সৌন্দর্য বর্ধনের কাজে শেষ করা হবে। এতে নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৩৪ লাখ টাকা।

এসময় জেলা প্রশাসক ছাড়াও রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দীন আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাকিয়া সুলতানা চৈতি ও বিভিন্ন নাট্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –