ব্রেকিং:
দেশে নতুন করে লকডাউনের কোন চিন্তা-ভাবনা নেই: স্বাস্থ্যমন্ত্রী
  • সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৮

  • || ২৯ রবিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
ওমিক্রন প্রতিরোধে বুড়িমারী স্থলবন্দরে বাড়তি সতর্কতা শেখ হাসিনা গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত করতে সংগ্রাম করে যাচ্ছেন: কাদের জাতীয় এসএমই পণ্য মেলা-২০২১ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পঞ্চম ধাপে রাজীবপুরে ইউপি নির্বাচনে নৌকার প্রার্থী চুড়ান্ত মিঠাপুকুরে অবৈধ মজুদ করে সারের সংকট তৈরী করায় জরিমানা

রংপুর টাউন হল বধ্যভূমিতে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ হচ্ছে 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২০  

রংপুরে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত টাউন হল বধ্যভূমিতে স্মৃতিসৌধ নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৬ নভেম্বর) দুপুরে টাউন হল মিলনায়তনের পিছনে বধ্যভূমিতে স্মৃতিসৌধ নির্মাণ কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক আসিব আহসান।

বধ্যভূমি সংরক্ষণ, শোভাবর্ধন ও স্মৃতিসৌধ নির্মাণে টাউন হল চত্বরের বিভিন্ন নাট্য ও সাংস্কৃতিক সংগঠনের দাবির প্রেক্ষিতে এই স্মৃতিসৌধ নির্মাণ হচ্ছে। নির্মাণ কাজের উদ্বোধনের আগে বধ্যভূমির আশেপাশে দখলে থাকা নানা স্থাপনা উচ্ছেদ প্রক্রিয়া শুরু করে জেলা প্রশাসন।

উদ্বোধনকালে ডিসি বলেন, স্মৃতিসৌধ নির্মাণের মধ্য দিয়ে প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস পৌঁছে দেওয়া সম্ভব হবে। একই সঙ্গে ঐতিহাসিক টাউন হল ও আশপাশের সৌন্দর্যবর্ধন বাড়বে। স্মৃতিবিজড়িত বধ্যভূমিটি সংরক্ষণ হবে।
জাতীয় সংসদের অধিবেশনের আলোচনায় বধ্যভূমি সংরক্ষণের বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুত্ব সহকারে নিয়ে রংপুরে এই স্মৃতিসৌধ নির্মাণে অর্থ বরাদ্দ দিয়েছেন জানিয়ে জেলা প্রশাসক আসিব আহসান আরও বলেন, আগামী ছয় মাসে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত টাউন হল বধ্যভূমিতে স্মৃতিসৌধ নির্মাণ ও সৌন্দর্য বর্ধনের কাজে শেষ করা হবে। এতে নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৩৪ লাখ টাকা।

এসময় জেলা প্রশাসক ছাড়াও রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দীন আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাকিয়া সুলতানা চৈতি ও বিভিন্ন নাট্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –