ব্রেকিং:
বাংলাদেশে পৌঁছেছে ভারতের উপহারের ২০ লাখ ডোজ করোনা টিকা ‘কোভিশিল্ড’। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার কিছু আগে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটটি। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার এ টিকা বাংলাদেশকে উপহার হিসেবে দিলো ভারত সরকার।
  • বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৮ ১৪২৭

  • || ০৭ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
দেশে করোনার টিকাদান শুরু হবে ৮ ফেব্রুয়ারি থেকে: স্বাস্থ্যমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে ৯ লাখ পরিবারকে বাড়ি দিচ্ছে সরকার ঠাকুরগাঁওয়ে জনপ্রিয় হয়ে উঠছে পলিথিনে ঢাকা বীজতলা ৪’শ কোটি টাকায় প্রতিবন্ধীদের জন্য ক্রীড়া কমপ্লেক্স করবে সরকার বিনাশুল্কে বাংলাদেশি ৮২৫৬ পণ্য যাচ্ছে চীনের বাজারে

লকডাউনে সফল চবি: আক্রান্ত শূন্যের কোটায়

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ জুলাই ২০২০  

টানা ২২ দিনের লকডাউনে সফলতা পেয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ। গত ১২ জুলাই থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে করোনা আক্রান্ত রোগী শূন্যের কোটায় নেমে এসেছে। আজ শনিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

রবিউল হাসান বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে লকডাউন শেষ হয়েছে। ক্যাম্পাসে এখন পর্যন্ত মোট ৩৬ জন করোনা পজিটিভ। তবে গত ১২ জুলাই থেকে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে করোনা আক্রান্ত শূন্যের কোটায়। লকডাউনে সফল হয়েছি আমরা। এরপরও স্বাস্থ্যবিধি মেনে অফিসিয়াল কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

জানা যায়, গত ৩ জুন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রথম পাঁচ পুলিশ সদস্যের করোনা শনাক্ত হয়। পর্যায়ক্রমে একজন দুই জন করে আক্রান্তে সংখ্যা বাড়তে থাকায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ৪ জুলাই থেকে লকডাউন শুরু করেন। লকডাউনে ১২ জুলাই পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৯ জন পাওয়া যায়। এরপর থেকে আজ পর্যন্ত আক্রান্তের সংখ্যা শুন্যের কোটায় নেমে এসেছে।

এর আগে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় চবিতে গত ৪ জুলাই থেকে ১৭ জুলাই (১৪ দিন) লকডাউন ঘোষণা করা হয়। পরে দ্বিতীয় দফা ৮ দিন বাড়িয়ে ২৫ জুলাই পর্যন্ত লকডাউন দেওয়া হয়।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –