ব্রেকিং:
মাস্কের ব্যবহার নিশ্চিত করতে এবার মাঠে নেমেছে র‌্যাব ঠাকুরগাঁওয়ে কৃষি পণ্য প্রক্রিয়াজাতকরণ প্রদর্শন মেলা ফুলবাড়ীতে পৗর নির্বাচন উপলক্ষে মাঠে নেমেছে প্রার্থীরা
  • শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

  • || ১২ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
মেধাকে কাজে লাগাতে সরকারি কর্মচারীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর পঞ্চগড়ে টি ট্যুরিজমের অপার সম্ভাবনা এখন থেকেই উদ্যোগী না হলে দেশ পিছিয়ে যাবে- প্রধানমন্ত্রী ডিসেম্বরে বঙ্গবন্ধু টানেলের দ্বিতীয় টিউবের কাজ শুরু আলী যাকেরের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

লালমনিরহাটে বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২০  

লালমনিরহাটে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা ও জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড-২০২০ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে লালমনিরহাট কলেজিয়েট স্কুল এন্ড কলেজ মাঠে দুই দিন ব্যাপী এই মেলার শেষ দিনে বিজয়ী শিক্ষার্থী উদ্ভাবকদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক আবু জাফর।
 
গত ৯ নভেম্বর শুরু হওয়া এই মেলায় জেলার ৩৩টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে তাদের বিভিন্ন উদ্ভাবন প্রদর্শন করে। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল ইসলাম এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ, নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আশিকুর রহমান ডিফেন্স সহ বিভিন্ন বিদ্যালয় থেকে আসা শিক্ষক ও অভিভাবকবৃন্দ। 

এ সময় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু জাফর বলেন, আমাদের বাচ্চারা অনেক ভালো করছে। নতুন নতুন অনেক কিছু উদ্ভাবন করে বিশ্বকে তাক লাগিয়ে দেয়ার ক্ষমতা তাদের আছে। এই আয়োজনের মধ্যে দিয়ে তাদের প্রতিভা বিকশিত হবে এবং বিজ্ঞান সমৃদ্ধ হবে।

তিনি আরো বলেন- বর্তমান সরকারের অক্লান্ত পরিশ্রমে বিজ্ঞান ও প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন। দেশকে ডিজিটাল করেছেন, যার ফল ভোগ করছি আমরা। করোনাকালেও থমকে যেতে হয়নি আমাদের।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –