ব্রেকিং:
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় চলমান বিধিনিষেধের মেয়াদ আরও একমাস বাড়ানো হয়েছে। তবে এ সময় খোলা থাকবে সব সরকারি-বেসরকারি অফিস আদালত।
  • বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ ||

  • আষাঢ় ২ ১৪২৮

  • || ০৫ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
দেশে জরুরি ব্যবহারে জনসনের টিকার অনুমোদন ‘পোশাক শিল্পের উৎপাদন অব্যাহত রাখতে ঋণ দিয়েছে সরকার’ পঞ্চগড়ে ২০০ বস্তা চাসহ ট্রাক আটক জিয়াউর রহমান হাজার হাজার গাছ কেটে ফেলেছিলেন- তথ্যমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের জরুরি পদক্ষেপ গ্রহণের আহ্বান

সরাসরি পরীক্ষা নিবে হাবিপ্রবি 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জুন ২০২১  

করোনার কারণে দীর্ঘদিন ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় তৈরী হয়েছে জট। ওইদিকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া এবং সশরীরে পরীক্ষা নেয়া নিয়ে দেশব্যাপী  চলছে মানববন্ধন এবং অবস্থান কর্মসূচী। অবশেষে সশরীরে পরীক্ষা নেয়ার সিদ্ধান্তে পৌঁছেছে হাবিপ্রবি। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়টির রেজিস্টার বীর মুক্তিযোদ্ধা ডা মো:  ফজলুল হক । গতকাল সোমবার ( ৩১ মে) বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিনদের সভা শেষে এমন সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। সশরীরের পরীক্ষাটা ব্যাচভিত্তিক হবে বলে জানা গেছে। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার পরীক্ষা স্বশরীরে নেয়ার ব্যাপারে বলেন, আগামী ১০ জুন থেকে যে কোনো অনুষদ কিংবা বিভাগ চাইলে পরীক্ষা নিতে পারবে। তবে অনলাইনে পরীক্ষা নেয়ার কোনো সুযোগ নেই। পরীক্ষা চলাকালীন সময়ে হল সমূহ বন্ধ থাকবে। অর্থ্যাৎ শিক্ষার্থীদের নিজ উদ্যোগে মেসে কিংবা বাসায় থেকে পরীক্ষায় অংশ নিতে হবে। এছাড়াও পরীক্ষা দেয়ার আগে মুসলেকা জমা দিতে হবে। 

এছাড়াও বিদেশি শিক্ষার্থীরা যাতে পরীক্ষায় অংশ নিতে পারে সেজন্য সংশ্লিষ্ট অনুষদের ডীন/ চেয়ারম্যানদের দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া ব্যাচ অনুযায়ী পর্যায়ক্রমে পরীক্ষা নেয়ার ব্যাপারে ডিনদের আহ্বান জানানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এছাড়াও  শিক্ষার্থীদের শারীরিক সুস্থতা নিশ্চিত করার প্রসঙ্গে হাবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ জানান,  পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষার্থীরা যাতে নিরবিচ্ছিন্ন ভাবে চিকিৎসা সেবা পায় সে লক্ষ্যে মেডিকেল টিম গঠন করা হবে। 

তবে, পর্যায়ক্রমে ব্যাচ অনুযায়ী পরীক্ষা নেয়ার সিদ্ধান্তে তাৎক্ষণিক ক্ষোভ জানিয়েছেন হাবিপ্রবিতে আন্দোলনরত ১৮, ১৯ ও ২০ ব্যাচের শিক্ষার্থীরা।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –