ব্রেকিং:
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় চলমান বিধিনিষেধের মেয়াদ আরও একমাস বাড়ানো হয়েছে। তবে এ সময় খোলা থাকবে সব সরকারি-বেসরকারি অফিস আদালত।
  • বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ ||

  • আষাঢ় ২ ১৪২৮

  • || ০৫ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
দেশে জরুরি ব্যবহারে জনসনের টিকার অনুমোদন ‘পোশাক শিল্পের উৎপাদন অব্যাহত রাখতে ঋণ দিয়েছে সরকার’ পঞ্চগড়ে ২০০ বস্তা চাসহ ট্রাক আটক জিয়াউর রহমান হাজার হাজার গাছ কেটে ফেলেছিলেন- তথ্যমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের জরুরি পদক্ষেপ গ্রহণের আহ্বান

সাজসজ্জায় লিপস্টিকের ভিন্ন ব্যবহার   

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ মে ২০২১  

নারীদের সাজসজ্জা অন্যতম গুরুত্বপূর্ণ অনুষঙ্গ হলো লিপস্টিক। সিম্পল থেকে গর্জিয়াস যেকোনো সাজেই তাদের লিপস্টিক চাই-ই-চাই। বয়স অনুসারে নারীরা লিপস্টিক ব্যবহার করেন এমন নয়। যেকোনো বয়সী নারীই তাদের পছন্দের রঙের লিপস্টিক ব্যবহার করেন। বলা চলে, প্রায়ই সব নারীরই পছন্দের প্রসাধনী লিপস্টিক।

জানলে অবাক হবেন, লিপস্টিক ঠোঁটে সাজানো ছাড়া আরও অনেক কাজে ব্যবহার করা যায়। চলুন তবে জেনে নেয়া যাক ঠোট রাঙানো ছাড়া আর কী কী কাজে লিপস্টিক ব্যবহার করা যায়-

রঙিন আইব্রো

আইব্রো আঁকার জন্য আইব্রো পেন্সিল বা পাউডার যদি ফুরিয়ে যায়, তাহলে একটি ডার্ক ব্রাউন লিকুইড লিপস্টিক নিন। এবার ব্রাশের সাহায্যে ছোট ছোট স্ট্রোকের সাহায্যে আইব্রো এঁকে নিন। লিপস্টিকেই আইব্রো পেন্সিলের কাজ হয়ে যাবে।

আইলাইনার

এখনকার নতুন এক ট্রেন্ড কালারফুল আইলাইনার। এক্ষেত্রে পার্পল কালার ফুল আইলাইনারের জন্য লিকুইড লিপস্টিক ব্যবহার করতে পারেন। অথবা যে কালারের লাইনার চান সেই কালারের লিকুইড লিপস্টিক নিন। তারপর ব্রাশের সাহায্যে চোখে লাইনিং করে নিন।

মেক আপে কন্ট্যুরিং

হেভি বা গর্জিয়াস মেকআপে ক্রিম কন্ট্যুরিং করে নিন লিপস্টিক দিয়ে। মেকআপ দেখতে সুন্দর লাগবে এবং কন্ট্যুরিং ভালোভাবে ফুটে ওঠবে। কিন্তু ক্রিম কন্ট্যুরিং এর জন্য যদি ডার্ক কালারের কনসিলার না থাকে, তাহলে আপনি ডার্ক ব্রাউন কালারের লিপস্টিক ব্যবহার করতে পারেন। কন্টুরিং এরিয়াগুলোতে ডার্ক ব্রাউন লিপস্টিকটি লাগিয়ে ভালোভাবে ব্লেন্ড করে নিন। তাহলেই কাজ হয়ে যাবে।

মুখের দাগ লুকাতে

বয়েসের কারণে বা অন্য কারণে অনেকের চেহারায় দাগ পড়ে। যা অনেক অস্বতিকর। আর এই দাগ লুকানোর জন্যে মেকআপে কালার কারেক্টর এখন বহুল প্রচলিত। এক্ষেত্রে আপনার কালার কারেক্টরের চাহিদা পুরণ করবে লিপস্টিক। যদি স্কিন কালার ফর্সা হয় তাহলে কালার কারেক্টর হিসেবে ব্যবহার করতে পারেন পিচ বা কোরাল কালারের লিপস্টিক। আর যদি শ্যামলা বা চাপা হয় তাহলে ব্যবহার করুন অরেঞ্জ কালারের লিপস্টিক। দাগের উপরে লিপস্টিক লাগিয়ে নিন। এবার আঙ্গুল দিয়ে ব্লেন্ড করে নিন। এরপর ফাউন্ডেশন বা কনসিলার লাগিয়ে নিন।

চেহারায় আনুন গোলাপি আভা

মেকাআপ মানেই চেহারায় পিংকিশ আভা। ন্যাচারাল এবং সুন্দর পিংকিশ আভাযুক্ত ত্বক সবার পছন্দ। একটু পিংক কালারের লিপস্টিক আঙুলে নিয়ে আপনার গালে লাগিয়ে নিন। এবার আঙুলের সাহায্যে ব্লেন্ড করে নিন।

আইশ্যাডো হিসেবে

লিপস্টিক ব্যবহার হতে পারে ক্রিম আইশ্যাডো হিসেবে। আপনার পছন্দের কালারের লিকুইড লিপস্টিক নিয়ে চোখের লিডে লাগিয়ে নিন। এবার ব্লেন্ডি ব্রাশের সাহায্যে ব্লেন্ড করে নিন। ব্যস, হয়ে গেলো।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –