• সোমবার   ১৭ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪২৮

  • || ০৪ শাওয়াল ১৪৪২

সর্বশেষ:
লকডাউন আরো ৭ দিন বাড়িয়ে প্রজ্ঞাপন আজ কাউন চাষে ফিরছে গাইবান্ধার কৃষকদের হারানো দিন মানবিকতার দিক থেকে শেখ হাসিনা সরকার উদাহরণ দেশেই করোনার টিকা তৈরি করার চেষ্টা চলছে- স্বাস্থ্যমন্ত্রী পশ্চিমবঙ্গে লকডাউন, রবিবার থেকে এনওসি পাবে বাংলাদেশিরা

সেই মুন্নীর মেডিকেলে পড়ার দায়িত্ব নিলেন হুইপ ইকবালুর 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২১  

পাবনার অদম্য মেধাবী জান্নাতুম মৌমিতা মুন্নীর মেডিকেলে পড়ার দায়িত্ব নিয়েছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।
২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধাক্রমে ৩১১০তম হয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পান মুন্নী। তিনি পাবনা মেডিকেল কলেজ কেন্দ্র থেকে পরীক্ষায় অংশ নেন। ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ৬৯.৭৫ নম্বর পেয়েছেন তিনি।

বৃহস্পতিবার মুন্নী এবং তার পরিবারের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হন হুইপ ইকবালুর রহিম। তখন ভিডিও কনফারেন্সে যুক্ত হন মুন্নীর বাবা, মা ও চাচা। দীর্ঘ আলাপের পর মুন্নীর দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে ভর্তিসহ সব বিষয় নিয়ে তাদের আশ্বস্ত করেন হুইপ। এতে মুন্নীর পরিবার আবেগাপ্লুত হয়ে পড়লে মেয়েকে নিয়ে কোনো ধরনের দুশ্চিন্তা না করার জন্য বলেন।

এ বিষয়ে মুন্নী বলেন, আমার পরিবার যে সিদ্ধান্ত দেবে সেটি আমার সিদ্ধান্ত। আমি আমার বাবা-মায়ের স্বপ্ন পূরণ করতে চাই।

মুন্নীর বাবা বাকী বিল্লা বলেন, এখন আমি চিন্তামুক্ত। সংবাদ প্রকাশের পর অনেকেই আমার মেয়ের শিক্ষার জন্য এগিয়ে এসেছেন। আমাকে ফোন দিয়েছিলেন হুইপ ইকবালুর রহিম। তার সঙ্গে আমরা সবাই কথা বলেছি। তিনি আমার মেয়ের সব দায়িত্ব নিয়েছেন। আমরা তার অধীনেই দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে ভর্তি করার জন্য মনস্থির করেছি।

হুইপ ইকবালুর রহিম বলেন, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত এমপি এম আব্দুর রহিম মেডিকেল কলেজ আমার প্রয়াত বাবার নামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নামকরণ করেছেন। আমি সংসদের যে ভাতা পাই সেই অর্থ দিয়ে প্রতি বছরই মেধাবী শিক্ষার্থীদের সাহায্যে ব্যয় করি। বর্তমানে আমাদের এ মেডিকেল কলেজে বিনা খরচে পড়াশোনা করছেন পাঁচ শিক্ষার্থী।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –