ব্রেকিং:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে দেশে করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ১৪ জনের শরীরে।
  • বৃহস্পতিবার   ২২ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৯ ১৪২৮

  • || ০৯ রমজান ১৪৪২

সর্বশেষ:
দুই হাজার ৬৭৯ নার্সকে ১১ কোটি টাকা দিচ্ছে সরকার বাইডেনের জলবায়ু সম্মেলন, চার দাবি তুলবেন প্রধানমন্ত্রী বাংলাদেশের নারীদের গড় আয়ু ৭৫, পুরুষের ৭১ বিরামপুর সীমান্ত, ভারতে পাচারকালে ২৬টি মোবাইল উদ্ধার ধান কাটতে ঠাকুরগাঁও থেকে গাজীপুরে ৪০ শ্রমিক করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় রাজধানী ঢাকাসহ সারাদেশে নবম দিনের মতো চলছে সর্বাত্মক লকডাউন।

সৈয়দপুরে কৃষকদের মাঝে কৃষিযন্ত্র বিতরণ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ ফেব্রুয়ারি ২০২১  

মুজিববর্ষ উপলক্ষে নীলফামারী সৈয়দপুর উপজেলায় ১০০ জন কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি ও মাটি পরীক্ষার ভিত্তিতে সার সুপারিশমালা কার্ড বিতরণ করা হয়েছে।

সোমবার(১ ফেব্রুয়ারী) দুপুরে সৈয়দপুর উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্র চত্বরে রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় ১০০ জন কৃষকদের হাতে কৃষি যন্ত্রপাতি ও সার কার্ড তুলে দেন প্রধান অতিথি সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন। 

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসিম আহমেদের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম, উপজেলা কৃষি স¤প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহা, কৃষিবিদ সালাহ উদ্দিন, নীলফামারী কৃষি স¤প্রসারণ অধিদফতরের কৃষি প্রকৌশলী উজ্জ্বল কুমার কর, উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান মন্ডল, উপজেলা নির্বাচন অফিসার রবিউল আলম, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর নিরঞ্জন কুমার শীল, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুণীল কুমার দাস, উপ-সহকারি কৃষি কর্মকর্তা বাসুদেব দাস প্রমুখ।

উপজেলা কৃষি অফিস জানায়, উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌরসভা এলাকার ১০০ জন কৃষক-কৃষাণীদের মাঝে বিভিন্ন কৃষি যন্ত্রপাতির মধ্যে রয়েছে, ছয়টি ফুট পা¤প মেশিন, নয়টি হ্যান্ড প্রয়ার মেশিন, সাতটি পাওয়ার প্রেয়ার মেশিন, তিনটি উইডার মেশিন এবং একটি উইনোয়ার মেশিন। পাশাপাশি মাটি পরীক্ষার ভিত্তিতে কৃষকদের মাঝে সার সুপারিশমালা কার্ড বিতরণ করা হয়। 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –