ব্রেকিং:
করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় চলমান বিধিনিষেধের মেয়াদ আরও একমাস বাড়ানো হয়েছে। তবে এ সময় খোলা থাকবে সব সরকারি-বেসরকারি অফিস আদালত।
  • বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ ||

  • আষাঢ় ২ ১৪২৮

  • || ০৫ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
দেশে জরুরি ব্যবহারে জনসনের টিকার অনুমোদন ‘পোশাক শিল্পের উৎপাদন অব্যাহত রাখতে ঋণ দিয়েছে সরকার’ পঞ্চগড়ে ২০০ বস্তা চাসহ ট্রাক আটক জিয়াউর রহমান হাজার হাজার গাছ কেটে ফেলেছিলেন- তথ্যমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের জরুরি পদক্ষেপ গ্রহণের আহ্বান

৬ মাস বন্ধ থাকার পর হিলি দিয়ে বাড়ছে পেঁয়াজের আমদানি

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ জুন ২০২১  

দীর্ঘ ৬ মাস বন্ধ থাকার পর আইপি অনুমোদন পাওয়ায় গত ৩ জুন থেকে হিলি স্থলবন্দর দিয়ে আবারও ভারত থেকে শুরু হয়েছে পেঁয়াজের আমদানি। প্রথমদিকে আমদানি কিছুটা কম হলেও এখন তা প্রতিনিয়তই বাড়ছে। আর এরই প্রভাব পড়ছে পেঁয়াজের পাইকারি বাজারে।

একদিনের ব্যবধানের প্রতিকেজি পেঁয়াজের দাম কমেছে ৩ টাকা আর সপ্তাহের ব্যবধানে কমেছে ৫ থেকে ৬ টাকা। দাম কমায় অনেকটাই স্বস্তি ফিরতে শুরু করেছে পাইকারদের মাঝে।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ ব্যবসায়ী রবিউল ইসলাম বলেন, আইপি অনুমোদন পাবার পর থেকে আমরা ভারত থেকে পেঁয়াজ আমদানি করছি। প্রথমদিকে আমদানি কম হলেও এখন তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আমদানি বাড়ার প্রভাবে পাইকারি বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। আমদানি শুরুর দিকে প্রতি কেজি ৩৬ টাকা পেঁয়াজ বিক্রি হলেও বর্তমানে এসব পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা কেজি দরে। আমদানি বাড়লে পেঁয়াজের দাম আরও কমে আসবে বলে জানান তিনি।

হিলি স্থলবন্দরে পেঁয়াজ কিনতে আসা পাইকার সাদ্দাম জানান, পেঁয়াজের আমদানি যখন বন্ধ ছিল তখন দাম বেশি ছিল। এখন আমদানি শুরু হয়েছে দামও কমে আসছে। দাম কম হলে আমাদের ব্যবসা করতে অনেক সুবিধা হয়।
হিলি কাস্টমসের তথ্যমতে, পেঁয়াজ আমদানি শুরু থেকে আজ বৃহস্পতিবার পর্যন্ত  ভারতীয় ১১৩টি ট্রাকে ৩ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে এ বন্দর দিয়ে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –