• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

নারী ও শিশুর প্রতি অবিচার বন্ধে পাঁচ শতাধিক শিক্ষার্থীর শপথ     

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ মার্চ ২০২০  

বাল্যবিয়ে, নারী ও শিশুর প্রতি অবিচার বন্ধে শপথ নিয়েছে যশোরের ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষার্থী। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আওতায় নারী ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে স্কুল ক্যাম্পেইনের অংশ হিসেবে তারা এ শপথ নেয়।


মঙ্গলবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গনে তাদের শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি যশোরের এডিসি (শিক্ষা ও আইসিটি) শাম্মী ইসলাম। এ সময় শিক্ষার্থীদের নিয়ে পাঁচ সদস্য বিশিষ্ট নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএস এম আবদুল খালেক। ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল তালেবের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইছালী ইউপির চেয়ারম্যান এসএম আফজাল হোসেন, ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আঞ্চলিক ব্যবস্থাপক প্রশান্ত কুমার দে, জেলা সমন্বয়কারী অমরেশ চন্দ্র দাস, মানবসম্পদ বিভাগের জোনাল ম্যানেজার আমিনুল ইসলাম, টেকনিক্যাল ম্যানেজার সরোয়ার হোসেন, ব্র্যাকের সেক্টর স্পেশালিস্ট জয়নাব খাতুন, প্রোগ্রাম অর্গানাইজার কাকলি আক্তার ও ফিল্ড অর্গানাইজার শিরিনা খাতুন। অনুষ্ঠান পরিচালনা করেন ব্র্যাকের সিনিয়র ডিএম আশরাফুল ইসলাম।
 
অনুষ্ঠানে শিক্ষার্থীরা আইনের প্রতি শ্রদ্ধা রেখে বাল্যবিয়ে না করা ও হতে না দেয়া, যৌন হয়রানিসহ সব ধরনের নির্যাতন করা থেকে দূরে থাকা ও নির্যাতন বন্ধে কার্যকর ভূমিকা রাখতে শপথ নেয়। সবশেষে শিক্ষার্থীরা কুইজ প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিযোগিতায় বিজয়ী আটজনের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –