• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  

মৌলভীবাজারের কুলাউড়ার কাদিপুর ইউনিয়নের ফরিদপুর গ্রামের একই পরিবারের তিন জনের করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর ওই বাড়িটি লকডাউন করে উপজে’লা প্রশাসন। ফলে পরিবারের কোন সদস্য বাড়ির বাইরে যেতে পারছে না। এমতাবস্থায় তাদের বাড়ি ছুটে যান উপজে’লা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী। এ সময় তিনি পরিবারটি হাতে করোনা ভাইরাসে আ’ক্রান্ত পরিবারের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী প্রদান করেন।

এ সময় ইউএনও’র সাথে ছিলেন কুলাউড়া থানার ওসি মো. ইয়ারদৌস হাসান, উপজে’লা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী, স্থানীয় ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান ছালাম। জানা যায়, উপজে’লার কাদিপুর ইউনিয়নের ফরিদপুর গ্রামের আ’ক্রান্ত পরিবারের নারী সদস্য (৬০) গত ২২ এপ্রিল বুধবার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। তিনি করোনায় আ’ক্রান্ত হলে পরবর্তীতে তার বাড়ি থেকে আরো ৬ জনের নমুনা সংগ্রহ করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায় কুলাউড়া স্বাস্থ্য বিভাগ।

ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী বলেন, জে’লা প্রশাসক স্যারের নির্দেশনায় করোনায় আ’ক্রান্ত পরিবারে কিছু ফলমূল, ইফতারসামগ্রী ও নগদ টাকা প্রদান করি। বর্তমান সময়ে ওই পরিবারকে অবহেলা নয় একটু সহমর্মিতার পরশ ও সার্বিক সহযোগিতা দিয়ে সবসময় পাশে থাকবে। প্রয়োজনে আরো ফলমূল ও ইফতারি সামগ্রী প্রদান করা হবে।

জানা যায়, প্রধানমন্ত্রীর উপহার সামগ্রীতে পরিবারের জন্য এক সপ্তাহের খাদ্য দেওয়া হয়েছে। সাথে পরিবারের জন্য ইফতার সামগ্রী ও ফল রাখা হয়েছে। প্যাকেটে সয়াবিন তৈল ২ লিটার, এক কেজি করে ডাল, চিনি, পেঁয়াজ, ছোলা, খেজুর, জিলাপি ছিল। বাচ্চাদের জন্য চকলেট, সিভিট, ফল মাল্টা, লেবুসহ নগদ তিন হাজার টাকা দেওয়া হয়।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –