• রোববার   ২৫ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ৯ ১৪২৮

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
গণসংগীতে ফকির আলমগীরের ভূমিকা স্মরণীয় হয়ে থাকবে- প্রধানমন্ত্রী ইমরান খানের জন্য হাড়িভাঙা আম উপহার পাঠালেন শেখ হাসিনা দেশে করোনা টিকা নেওয়ার বয়সসীমা ১৮ হবে- স্বাস্থ্যের ডিজি করোনার মধ্যেও বাংলাদেশের অর্থনীতি পুনরুদ্ধার হচ্ছে- এডিবি সীমিত পরিসরে ৫ আগস্ট পর্যন্ত চলবে উচ্চ আদালত

করোনা রোগীদের জন্য রমেক হাসপাতালে ৫০ শয্যার নতুন ইউনিট চালু     

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ জুলাই ২০২১  

করোনা রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ৫০ শয্যার নতুন একটি করোনা ইউনিট চালু করা হয়েছে। সোমবার (৫ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ নূর উন নবী লাইজু।

তিনি বলেন, করোনা রোগী বৃদ্ধি পাওয়ায় তাদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে হাসপাতালে একটি নতুন করোনা ইউনিট চালু করা হয়েছে। সোমবার চালু হওয়া নতুন এই ইউনিটে করোনা রোগীদের চিকিৎসাসেবার জন্য সার্বক্ষণিক চিকিৎসক ও নার্সসহ সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা রয়েছে। ইতিমধ্যে এই ইউনিটে করোনা রোগী ভর্তি হয়েছে।

রমেক হাসপাতাল সূত্র জানায়, রংপুর বিভাগে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। প্রতিদিনই নতুন নতুন রোগী ভর্তি হচ্ছে। হঠাৎ করোনা রোগীর চাপ বেড়ে যাওয়ায় রংপুরে ১০০ শয্যার করোনা ডেডিকেটেড আইসোলেশন হাসপাতালের কোন শয্যা ফাঁকা নেই। বাধ্য হয়ে শুক্রবার (২ জুলাই) বিকালে রংপুর ডেডিকেটেড করোনা হাসপাতালের গেটে নোটিশ ঝুলিয়ে দেয়া হয়েছে। নোটিশে বড় করে লেখা হয়েছে আইসিইউ'তে কোন বেড ফাঁকা নেই। তাই সেখানে নতুন করে রোগী ভর্তি হতে পারছে না। এমন উদ্ভূত পরিস্থিতিতে করোনা রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে নতুন এই ইউনিট করা হয়েছে।

রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে তত্ত্বাবধায়ক এস এম নূরুন নবী বলেন, ‘হঠাৎ রোগীর চাপ বেড়ে যাওয়ায় ১০০ শয্যার হাসপাতালে কোন শয্যা ফাঁকা নেই। ভর্তি থাকা রোগীদের মধ্যে ১৫ জন রোগীর আইসিইউ সাপোর্ট জরুরি হয়ে পড়েছে। কিন্তু তাদের চিকিৎসা সেবা দেয়ার মতো শয্যা রয়েছে ১০টি। তাই অতিরিক্ত রোগীদের নিয়ে আমরা বিপাকে পড়েছি।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম বলেন, উদ্বেগজনক ভাবে রংপুর বিভাগে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। প্রতিদিনই নতুন নতুন রোগীকে আইসিইউতে নেওয়ার প্রয়োজন দেখা দিচ্ছে। সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে চলার বিকল্প নেই। বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলকভাবে মাস্ক পরা নিশ্চিত করতে হবে। তবে করোনা রোগীদের জন্য আইসিইউ সংকটের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –