• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

নীলফামারীতে জরিমানার পরে খাদ্য সহায়তা পেলেন ব্যবসায়ী

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ জুলাই ২০২১  

দোকানের অর্ধেক খোলা রেখে ব্যবসায়িক কার্যক্রম চালানোর অপরাধে নীলফামারীতে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয় এক ব্যবসায়ীর। এ সময় হাউমাউ করে কেঁদে উঠেন মোমিন নামের এই ব্যবসায়ী। এ সময় তার পাঁচ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার কিন্তু তার অনুনয় বিনয় এবং আকুতির কারণে জরিমানা কমিয়ে করা হয় এক হাজার টাকা। 

জরিমানার টাকা পরিশোধ করলেও খাদ্য সংকটের কথা প্রকাশ করায় তার পাশে দাঁড়ান ইউএনও জেসমিন নাহার। তাকে দশ কেজি চাল, ডাল, লবন, তেল, সাবান, চিনি, গুড়ো দুধ প্রভৃতি দেয়া হয় পরক্ষণে। 

শনিবার(২৪ জুলাই) দুপুরে জেলা শহরের সবুজপাড়া এলাকায় অভিযান চালানোর সময় মিথিলা থাই এলুমিনিয়াম গ্লাস হাউস খোলা থাকায় সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ইউএনও। ব্যবসায়ীক এই প্রতিষ্ঠানটির মালিক আবির আলীর ছেলে মোমেনকে প্রথমে পাঁচ হাজার টাকা জরিমানা করলেও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দিপক চক্রবর্তি ও ব্যবসায়ীর আকুতিতে জরিমানা কমিয়ে আনা হয় এক হাজার টাকায়। তাৎক্ষনিক ভাবে জরিমানার টাকা পরিশোধ করলেও অভাব অনটন এবং খাদ্য সংকটের কথা বিশেষ দৃষ্টিতে নেন ইউএনও। 

ইউএনও জেসমিন নাহার বলেন, জরিমানার টাকা পরিশোধ করেন তিনি কিন্তু ঘটনাস্থলে নিজের কষ্টের কথা উপস্থাপন করেন। এ সময় মানবিক কারণে তার পাশে দাড়াই। তবে ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে স্থানীয়রা পরোক্ষ ভাবে হুমকী দিয়েছেন। এটি জেলা প্রশাসক স্যারকে জানিয়েছি। 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –