• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

রমেকে অক্সিজেন চুরির চেষ্টার সঙ্গে জড়িত ২ প্রতারক গ্রেফতার

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ জুলাই ২০২১  

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের স্টোর রুম থেকে অক্সিজেন সিলিন্ডার চুরি চেষ্টার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পাবনা থেকে দুই প্রতারককে গ্রেফতার করেছে ডিবি। সোমবার দিনভর পাবনা জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- সোহেল ফকির ও নাছিম হোসেনকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার দুপুরে নগরীর সেন্ট্রাল রোডের গোয়েন্দা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান ডিবির শাখার উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, প্রতারক সোহেল ফকির নিজেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম পরিচয় দিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে করোনা আক্রান্ত রোগীদের জন্য সরবরাহকৃত অক্সিজেনের খালি সিলিন্ডার ঢাকায় প্রেরণের জন্য দিনাজপুর ট্রাক দালাল অফিস থেকে ৪০ হাজার টাকা করে ৩টি ট্রাক ভাড়া করে। এরপর তারা  বিকাশের মাধ্যমে ৩ ট্রাক চালকের কাছ থেকে ৩ হাজার টাকা নিয়ে মোবাইল ফোন বন্ধ করে রাখে।

এরপর ট্রাক চালকেরা চালান নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের স্টোর রুম থেকে খালি অক্সিজেন সিলিন্ডার নেয়ার জন্য আসলে বিষয়টি জানাজানি হয়। এরপর হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশে খবর দিলে পুলিশ ৩টি ট্রাক আটক করে চালক হেলপারসহ ৬জনকে গ্রেফতার করে রংপুর কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করে।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন অভিনব কৌশলে প্রতারণার ফাঁদে ফেলে বিভিন্ন গাড়ির চালকের নিকট থেকে বিকাশের মাধ্যমে অর্থ আত্মসাৎ করছিল। 

তারা ফেসবুকসহ বিভিন্ন মাধ্যম থেকে মোবাইল নাম্বার সংগ্রহ করে ট্রাক ভাড়া প্রদানকারী দালালের সঙ্গে কথা বলে বিকাশের মাধ্যমে টাকা নিয়ে মোবাইল ফোন বন্ধ করে দেয়। গত ২-৩ বছর ধরে একই কায়দায় প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –