• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

রাঙ্গাবালীতে বিদ্যুৎ সংযোগ: ধন্যবাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা     

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

সারাদেশে শতভাগ বিদ্যুৎ সরবরাহের পদক্ষেপ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই অংশ হিসেবে পটুয়াখালীর বিদ্যুৎবিহীন জনপদ রাঙ্গাবালীতে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ পৌঁছেছে। এই খুশিতে আত্মহারা উপজেলাবাসী। ধন্যবাদ জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

আর এই আনন্দ সর্বত্র ছড়িয়ে দিতে রবিবার সন্ধ্যা ৭টায় উপজেলা পরিষদ চত্বরে ঝাড়বাতি দিয়ে আলোকসজ্জা করা হয়। ফুটানো হয় আতশবাজি। এতে উচ্ছ্বসিত উপজেলার মানুষ। আলোর ঝলকানি দেখতে ভিড় জমায় উপজেলায়।

পল্লী বিদ্যুৎ সমিতির তথ্যানুযায়ী, প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে ১০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন একটি উপকেন্দ্র নির্মাণ করে এ উপজেলায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। ভোলার চরফ্যাশন উপজেলার বাবুুরহাট থেকে তেঁতুলিয়া নদী হয়ে মুজিবনগর দিয়ে চরকাগজল-চরবিশ্বাস অতিক্রম করে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে জাতীয় গ্রিডের বিদ্যুৎ পৌঁছায় এ দ্বীপ উপজেলায়। এ বিদ্যুৎ সংযোগ দিতে তেঁতুলিয়া, বুড়াগৌরাঙ্গ ও আগুনমুখা নদীর তলদেশ দিয়ে প্রায় ৯ কিলোমিটার সাবমেরিন ক্যাবল স্থাপন করা হয়।

সংশ্লিষ্টরা জানান, এ উপকেন্দ্রের মাধ্যমে সাড়ে ২৯ হাজার গ্রাহককে বিদ্যুৎ সুবিধার আওতায় আনা যাবে। ইতোমধ্যে ২ হাজার ৯৫০ জন গ্রাহককে বিদ্যুৎ সংযোগ ও সুবিধা দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকিরাও বিদ্যুৎ সুবিধার আওতায় আসবে।

বিদ্যুৎ পেয়ে উপজেলার বাহেরচর গ্রামের কবির মুন্সি বলেন, ‘বিদ্যুৎ পাবো তা কখনো ভাবিনি। বিদ্যুৎ পেয়ে আমরা ঈদের মতো আনন্দ পেয়েছি আজ।’ কোড়ালিয়া গ্রামের মোহাম্মাদ চৌকিদার বলেন, ‘সাগর-নদী পেরিয়ে বিদ্যুৎ আসবে কল্পনা করি নাই। আমরা সরকারের কাছে কৃতজ্ঞ।’

ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –