• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

তেঁতুলিয়ায় নদী সংরক্ষণ শীর্ষক ও সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

তেঁতুলিয়ায় নদী সংরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। ৪৮ নদী রক্ষা ও নদীর তথ্য ভাণ্ডার তৈরি এবং সমীক্ষা প্রকল্পের আওতায় নদী সংরক্ষণে উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধির জন্য এই কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিতে অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, জাতীয় নদী রক্ষা কমিশনের নদী রক্ষা প্রকল্পের ওয়াটার এক্সপার্ট সাজিদুর রহমান সরদার, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকির হোসেন, আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল, তিরনইহাট ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, শালবাহান ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান লিটন প্রমুখ।

দিনব্যাপী কর্মশালায় অংশ নেন ৫০ জন বিভিন্ন পেশাজীবী। কর্মশালায় তেঁতুলিয়ার প্রবাহিত নদীগুলোর সঙ্গে সম্পৃক্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণকে যেসব ব্যক্তি নদী দখল করে রয়েছেন, দখলদারিত্বে দুষিত বর্জ্য ফেলে পরিবেশ দূষিত করে তুলছেন সেসব ব্যক্তিদের বিরুদ্ধে সতর্কমূলক বার্তা পৌঁছানোর জন্য নির্দেশ প্রদান করেন আয়োজকরা।

সেই সাথে উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা নদী কেন্দ্রিক পরিবেশবান্ধব পর্যটন শিল্প গড়ে তোলার জন্য পরিকল্পনার বিষয়টি জাতীয় নদী কমিশনের নিকট গুরুত্বারোপ করেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –