• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

বাড়ি বাড়ি কম্বল পৌঁছে দিল স্বপ্ননীড়

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২২  

রংপুরে প্রতিবছর শীতে সবচেয়ে বেশি দুর্দশায় পড়েন অসহায়-দরিদ্র মানুষজন। সরকারি সহায়তা পেলেও তা প্রয়োজনের তুলনায় খুব কম। দারিদ্র্যসীমার নিচে থাকায় শীতের তীব্রতা বাড়লে এসব মানুষকে পোহাতে হয় বাড়তি ভোগান্তি। সেই কথা মাথায় রেখে এবার জেলার পীরগাছা উপজেলায় অসহায় দরিদ্র শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছে 'স্বপ্ননীড়' নামে একটি সংগঠন। 

শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে শতাধিক ছিন্নমূল মানুষের মাঝে কম্বল পৌঁছে দেন সংগঠনটির সদস্যরা।

বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন স্বপ্ননীড়ের সাবেক সভাপতি আসাদুল ইসলাম, ত্রাণ বিষয়ক সম্পাদক মো. রনি, স্কুল বিষয়ক সম্পাদক শিখড় সরকার, কলেজ বিষয়ক সম্পাদক মাহতাবুর রাহমান স্মরণসহ সংগঠনের কার্যনির্বাহী সদস্যরা।

এ সময় স্বপ্ননীড়ের সাধারণ সম্পাদক ওয়াসিফ রিয়াদ বলেন, স্বপ্ননীড় এমন একটি নীড় যেখানে মানুষ স্বপ্ন দেখতে জানে। স্বপ্ন দেখাতে জানে। এই সংগঠনের তরুণ-যুবকদের প্রচেষ্টায় দুস্থ পরিবারে কম্বল বিতরণ করার বিষয়গুলো নতুন নয়। আমরা প্রতি বছর এ ধরনের উদ্যোগ নিয়ে থাকি। পাশাপাশি তরুণ শিক্ষার্থীদের মাঝে শিক্ষার পাশাপাশি মানবিক মূল্যবোধ জাগ্রত করতে স্কুল-কলেজগুলোতে বিভিন্ন সেমিনার করে থাকি।

তিনি আরও বলেন, বর্তমান সময়ে আমাদের সমাজের তরুণ ও যুবকরা চাইলে এ ধরনের সমাজসেবামূলক কাজে নিজেকে নিয়োজিত রাখতে পারে। যুব সমাজ চাইলেই সমাজের রূপকে বদলে দিতে পারে।

প্রসঙ্গত, রংপুরের পীরগাছা উপজেলার একঝাঁক তরুণের হাত ধরে ২০১৪ সালে যাত্রা শুরু করে শিক্ষা ও সেবামূলক ‘স্বপ্ননীড়’ নামের সংগঠনটি। প্রতিষ্ঠার পর থেকেই সমাজ কল্যাণমূলক কার্যক্রম পরিচালনা, অসহায় মেধাবী শিক্ষার্থীদের অধ্যয়নে আর্থিক ও মানসিকভাবে সহায়তা প্রদান, দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি সামাজিক সচেতনতা সৃষ্টির মাধ্যমে একটি সুশীল সমাজ গঠনের লক্ষ্যে কাজ করছে সংগঠনটি। 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –