• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
যান চলাচলের জন্য খুলে দেয়া হলো পদ্মা সেতুর প্রবেশদ্বার বাংলাদেশ গুরুত্বপূর্ণ দেশ: জো বাইডেন বন্যার্তদের সাহায্যের কথা বলে ফান্ড ভারি করছে বিএনপি পদ্মা সেতু উদ্বোধনের সঙ্গে সঙ্গে খুলে গেল আয়ের খাতা পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র : জড়িতদের খুঁজতে রুল শুনবেন হাইকোর্ট

কাবিননামা: স্বামী দিল ৬০ হাজার টাকা, স্ত্রীর কাছে ৩০ হাজার দাবি

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ মে ২০২২  

লালমনিরহাট সদর উপজেলার খুনিয়াগাছ ইউপির নিকাহ রেজিস্ট্রার (কাজী) আমিনুর রহমান ও তার ছোট ভাইয়ের বিরুদ্ধে কাবিননামা উত্তোলনের জন্য ৩০ হাজার টাকা দাবির অভিযোগ উঠেছে।

আফরোজা বেগম জানান, ২০১৯ সালের ২৬ সেপ্টেম্বর লালমনিরহাট সদর উপজেলার খুনিয়াগাছ গ্রামের জহুদ্দীর ছেলে সুলতান মিয়ার সঙ্গে আড়াই লাখ টাকা দেনমোহরে আদিতমারী উপজেলার ভাদাই ইউপির আব্দুর রহিমের মেয়ে আফরোজা বেগমের বিয়ে হয়। বিয়ে নিবন্ধন করেন, খুনিয়াগাছ ইউপির নিকাহ রেজিস্ট্রার (কাজী) আমিনুর রহমানের ছোট ভাই লুৎফর রহমান। বিয়ের পর তাদের কোলজুড়ে আসে একটি পুত্রসন্তান।
 
এদিকে আফরোজা বেগমের স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন প্রায়ই আফরোজাকে বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা আনার জন্য চাপ দিয়ে আসছিলেন। এতে রাজি না হলে চালানো হয় শারীরিক ও মানসিক নির্যাতন। সবশেষ গত ১৩ এপ্রিল আবারো আফরোজাকে তার বাবার কাছ থেকে ৫০ হাজার টাকা আনার জন্য বলেন তারা। এতে রাজি না হওয়ায় সন্তানকে রেখে তাকে এলোপাতাড়ি মারধর করে বাড়ি থেকে বের করে দেন।

আফরোজা বেগম লালমনিরহাট সদর থানায় একটি অভিযোগ করলে পুলিশ আইনি ব্যবস্থা নেয়ার জন্য বিয়ের নকল (কাবিননামা) আনতে বলেন। পরে আফরোজার বাবা খুনিয়াগাছ ইউপির নিকাহ রেজিস্ট্রার আমিনুর রহমান ও তার ছোট ভাই লুৎফর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তারা নানাভাবে টালবাহানা করেন।

তারা বলেন, ‘আপনার স্বামী বিয়ের নকল না দেওয়ার জন্য ৬০ হাজার টাকা খরচ করেছে। আপনাদের নকল লাগলে ৩০ হাজার টাকা দিতে হবে এবং এক মাস অপেক্ষা করতে হবে।’  

উপায় না দেখে বিয়ের নকল (কাবিননামা) এবং বিষয়টি নিয়ে আইনি ব্যবস্থা নেয়ার জন্য ডিসি বরাবর অভিযোগ করেন গৃহবধূ আফরোজা।
 
ডিসি আবু জাফর বলেন, নিকাহ রেজিস্ট্রারের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –