• মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১২ ১৪২৯

  • || ২৯ সফর ১৪৪৪

সর্বশেষ:
বাংলাদেশ বিরোধী অপপ্রচারের সমুচিত জবাব দিন: প্রধানমন্ত্রী পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃত বেড়ে ৫৬ চীন ও বাংলাদেশ অবিচ্ছেদ্য কৌশলগত অংশীদার: রাষ্ট্রদূত জিমিং এফিডেভিট ছাড়াই সংশোধন করা যাবে পাসপোর্টের নাম-বয়স তাকরিমকে সংবর্ধনা দেবে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন

ভূরুঙ্গামারীতে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গ্রেফতার ৬ জন

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

ভূরুঙ্গামারীতে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গ্রেফতার ৬ জন                   
কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় এ পর্যন্ত মোট ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। সর্বশেষ ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়ের আরো দুই শিক্ষক এবং একজন অফিস সহায়ককে গ্রেফতার করা হয়েছে।

তারা হলেন ওই বিদ্যালয়ের বাংলা বিষয়ের শিক্ষক সোহেল আল মামুন, পদার্থ বিজ্ঞান বিষয়ের শিক্ষক হামিদুল ইসলাম এবং অফিস সহায়ক সুজন মিয়া। এ ঘটনায়

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে আটক দুই শিক্ষক ও অফিস সহায়ককে কুড়িগ্রাম আদালতে পাঠানো হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) তাদের জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হলেও পরে তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

এদিকে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড প্রশ্নফাঁসের ঘটনায় দিনাজপুর শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক মো. ফারাজ উদ্দিন তালুকদারকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত টিম ইতোমধ্যে ভূরুঙ্গামারীর উদ্দেশ্যে রওয়ানা হয়েছে।  

তদন্তটিমের অন্যান্য সদস্যরা হলেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (উমা) প্রফেসর মো. হারুন অর রশিদ মণ্ডল এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর রংপুর অঞ্চলের উপ-পরিচালক মো. আকতারুজ্জামান।

বৃহস্পতিবার সকালে এ ঘটনায় মহাপরিচালকের পক্ষে কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা মো. শামছুল আলম ওই বিদ্যালয়ে উপস্থিত হয়ে প্রাথমিক তদন্ত শুরু করেন। তিনি সহকারী  প্রধান শিক্ষক খলিলুর রহমানসহ অন্যান্য শিক্ষকদের জবানবন্দি রেকর্ড করেন।

এ সময় তিনি জানান, প্রশ্নপত্র ফাঁস চক্রের সঙ্গে জড়িত কেউ রেহাই পাবে না। জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় মঙ্গলবার ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমানসহ তিন শিক্ষককে গ্রেফতার করে এবং গণিত, কৃষি, পদার্থ বিজ্ঞান ও রসায়ন বিজ্ঞানের প্রশ্নপত্র উদ্ধার করা হয়। পরে দিনাজপুর শিক্ষা বোর্ড ওই চারটি পরীক্ষা স্থগীত ঘোষণা করে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –