ব্রেকিং:
করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়া আগামী দুই সপ্তাহের স্কুল কলেজ বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
  • শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৮ ১৪২৮

  • || ১৬ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
আগামী দুই সপ্তাহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা চলতি অধিবেশনেই নির্বাচন কমিশন আইন পাসের চেষ্টা থাকবে: আইনমন্ত্রী নিবন্ধনবিহীন আইপিটিভি বন্ধে জেলা প্রশাসকদের প্রতি নির্দেশ তথ্যমন্ত্রীর র‌্যাবের প্রতি অবিচার করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী প্রতিক্রিয়াশীলরা বাংলাদেশকে নিজের দেশ মনে করে না: পরিকল্পনামন্ত্রী

রোহিঙ্গা ব্যবস্থাপনা পরিদর্শন করেছেন জাতিসংঘের বিশেষ টিম

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২১  

হাতিয়ার ভাসানচরে রোহিঙ্গা ব্যবস্থাপনা পরিদর্শন করেছেন জাতিসংঘের ১৩ সদস্যের উচ্চ পর্যায়ের বিশেষ টিম।
গতকাল শুক্রবার বিকেলে প্রতিনিধি দলটি ভাসানচর ত্যাগ করে। রোহিঙ্গাদের ব্যবস্থাপনা দেখে তারা সন্তোষ প্রকাশ করেছেন বলেও সূত্র জানিয়েছে।

এর আগে বৃহস্পতিবার দুপুরে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) দক্ষিণ এশিয়া বিষয়ক প্রধানের নেতৃত্বে ১৩ সদস্যের দল ভাসানচরে এসে পৌঁছান।

এদিকে জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার কর্মকর্তারা ভাসানচরে আসতে থাকায় বাংলাদেশের পক্ষ থেকেও ভাসানচরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক কমান্ডার আনোয়ারুল কবীর গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান, ভাসনচরমুখী নৌবাহিনীর জাহাজ ডলফিনযোগে ইউএনএইচসিআরের ১২ জন এবং জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচীর (ডব্লিউএফপি) একজন সদস্য রোহিঙ্গাদের দেখে গেছেন। তারা ভাসানচরের বিভিন্ন এলাকা পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।

২০২০ সালের ৩ ডিসেম্বর থেকে রোহিঙ্গারা ভাসানচরমুখী হলেও জাতিসংঘের কোন তৎপরতা ছিল না। পরবর্তীতে সরকারের সঙ্গে চুক্তির পর গত ১ নবেম্বর ভাসানচরে আসে ২১ সদস্যের জাতিসংঘের প্রথম দলটি।

শনিবার সন্ধ্যায় ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, বিদেশী বিভিন্ন মিশনের সদস্যরা আসায় নিরাপত্তাও জোরদার করা হচ্ছে ভাসানচরে। বৃহস্পতিবারই নিরাপত্তার বহরে যুক্ত হয়েছেন আরও শতাধিক আনসার ও এপিবিএন সদস্য।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –