• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আমি অসিলা মাত্র, সব দিচ্ছেন প্রধানমন্ত্রী: পররাষ্ট্রমন্ত্রী

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২১  

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, 'সিলেটের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী দুই হাত খুলে দিচ্ছেন। না চাইতেও প্রধানমন্ত্রীর কাছ থেকে অনেক কিছু পাচ্ছে সিলেট। আসলে আমি অসিলা মাত্র, সব দিচ্ছেন প্রধানমন্ত্রী।'

আজ বিকেলে সিলেটের ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে তাঁকে প্রদত্ত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, 'বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে আমরা যে পররাষ্ট্রনীতি গ্রহণ করেছি তাতে আমরা সফল হয়েছি। বিশেষ করে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিশ্বের প্রায় ২৩৬টি দেশের স্বনামখ্যাত ব্যক্তিত্ব, ১৯৪টি দেশের রাষ্ট্র ও সরকার প্রধানগণ বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন।'

ড. মোমেন বলেন, 'আমাদের রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সারা দেশে, বিশেষ করে সিলেটের জন্য উন্নয়নের প্রকল্প হাতে নিয়েছেন।' সিলেটবাসী এ জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করায় তিনি সিলেটবাসীর প্রতি ধন্যবাদ জানান।

সিলেটের সার্বিক উন্নয়নে অবিস্মরণীয় অবদানের জন্য সিলেট সিটি করপোরেশন আয়োজিত এই নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে তাঁকে অভ্যর্থনা জানান মেয়র আরিফুল হক চৌধুরী।

নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের উদ্যোগে ছোট আয়তনের সিলেট সিটি করপোরেশনের এলাকা বর্তমানে আড়াই গুণ বৃদ্ধি পেয়েছে। সিলেটবাসীর জীবনমানের উন্নয়নে ড. মোমেনের উদ্যোগ ও ভূমিকা তুলে ধরে বক্তারা বলেন, সিলেট মহানগরকে এশিয়ার অন্যতম আকর্ষণীয় ও মডেল শহরে রূপান্তর করতে পররাষ্ট্রমন্ত্রী নির্দেশনায় অনেকগুলো প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উন্নয়ন, সিলেট শহরের সড়কের পাশে ওয়াকওয়ে নির্মাণ, হাসপাতালের উন্নয়ন, ব্যবসা-বাণিজ্যের উন্নয়নসহ ঢাকা-সিলেট মহাসড়ক ছয় লেনে উন্নীত করতে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন যে ভূমিকা পালন করেছেন তার জন্য সিলেটবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন বক্তারা।

অন্যদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি তাহমিন আহমেদ, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ টি এম ফয়েজ উদ্দিন, সিলেট প্রেস ক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট অনলাইন প্রেস ক্লাবের সভাপতি মুহিত চৌধুরী বক্তব্য দেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –