• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

জার্মানি থেকে চাদর কেনার খবরে যা জানাল বাংলাদেশ পুলিশ

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২২  

জার্মানি থেকে এক লাখ বিছানার চাদর কেনার পরিকল্পনা পুলিশের নেই বলে বুধবার এক বিবৃতিতে জানিয়েছে পুলিশ সদর দফতর।

পুলিশ বাহিনীর সদস্যদের জন্য বালিশের ডাবল কাভারসহ এক লাখ বিছানার চাদর কিনতে আইজিপি ড. বেনজীর আহমেদসহ তিন কর্মকর্তার জার্মানি যাচ্ছেন, এই খবরটি সত্য নয় বলে দাবি করেছে বাংলাদেশ পুলিশ।

বুধবার বাংলাদেশ পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করা হয়।

সহকারী মহাপরিদর্শক (এআইজি, মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান সাক্ষরিত ঐ বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশ বাহিনীর জন্য জার্মানি হতে ১ লাখ চাদর ক্রয় করার লক্ষ্যে আইজিপি জার্মানি সফর করছেন মর্মে একটি অসত্য ও বিভ্রান্তিকর তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়েছে। এ বিষয়ে প্রকৃত সত্য এই যে, পুলিশ বাহিনী জার্মানি হতে বালিশের কাভারসহ বিছানা চাদর ক্রয় করছে না। তাছাড়া, জার্মানি বিছানা চাদর উৎপাদন ও রফতানিকারক কোনো দেশ নয়, তারা ভারী শিল্পের দেশ।

সঙ্গত কারণে আইজিপি মহোদয়ের চাদর, বালিশের কাভার ক্রয়ের জন্য জার্মানি গমনের কোনো অবকাশ নেই। তাছাড়া গণক্রয় আইন অনুযায়ী সরকারি ক্রয় কোনো কর্মকর্তা ব্যক্তিগত সামগ্রীর মতো কোনো মার্কেট বা দেশ সফরে গিয়ে কোনো প্রকার সরকারি পণ্য ক্রয় কিংবা সংগ্রহ করতে পারেন না। এক্ষেত্রে নির্ধারিত সরকারি ক্রয় প্রক্রিয়া রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বাংলাদেশ পুলিশ সব সময়ই স্থানীয় দরপত্রের মাধ্যমে স্থানীয় প্রস্তুতকারীদের প্রস্তুতকৃত বিছানা চাদর, বালিশের কাভার ক্রয় করে থাকে। চলতি বৎসরেও অনুরূপভাবে বাংলাদেশ পুলিশ স্থানীয়ভাবে দরপত্রের মাধ্যমে বাংলাদেশে প্রস্তুতকৃত বিছানা চাদর, বালিশের কাভার সংগ্রহের ব্যবস্থা গ্রহণ করেছে।

প্রাথমিকভাবে এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক একটি সরকারি আদেশে অসাবধানতাবশত সৃষ্ট ভাষাগত বিভ্রাট প্রসূত তথ্যগত বিভ্রান্তির কারণে স্যোশাল মিডিয়াতে একটি অপপ্রচারকারী চক্র উদ্দেশ্য প্রণোদিতভাবে এটি গুজব আকারে ছড়িয়ে পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন করার অপচেষ্টা করেছে।

এ বিজ্ঞপ্তির পর এ সংক্রান্ত সকল বিভ্রান্তির নিরসন হবে বলেও বিজ্ঞপ্তিতে প্রত্যাশা করেছে পুলিশ সদর দফতর।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –