• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১২ ১৪২৯

  • || ২৫ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
যান চলাচলের জন্য খুলে দেয়া হলো পদ্মা সেতুর প্রবেশদ্বার বাংলাদেশ গুরুত্বপূর্ণ দেশ: জো বাইডেন বন্যার্তদের সাহায্যের কথা বলে ফান্ড ভারি করছে বিএনপি পদ্মা সেতু উদ্বোধনের সঙ্গে সঙ্গে খুলে গেল আয়ের খাতা পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র : জড়িতদের খুঁজতে রুল শুনবেন হাইকোর্ট

২০২৬ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে: বাণিজ্যমন্ত্রী

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জুন ২০২২  

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশের অবস্থান পাল্টে গেছে, ২০২৬ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

মঙ্গলবার চট্টগ্রামের রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে ২৯তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২২ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে মাসব্যাপী বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- এমএ লতিফ এমপি, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম মেট্রাপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, চেম্বার পরিচালক ও সিআইটিএফ-২০২২ কমিটির চেয়ারম্যান এ কে এম আকতার হোসেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ১৯৭১ সালের আগে পাকিস্তানের অর্থনীতি আমাদের চেয়ে ৭০ শতাংশ ভালো ছিল। আজকে পাকিস্তানের চেয়ে আমাদের অর্থনীতি ৪০ শতাংশ এগিয়ে রয়েছে। পাকিস্তান থেকে আমরা আজ সব সূচকে এগিয়ে আছি। এমনকি ভারত থেকেও আমরা ছয়টি সূচকে এগিয়ে রয়েছি।

তিনি আরো বলেন, চট্টগ্রাম অর্থনীতির লাইফ লাইন ও গেটওয়ে। চট্টগ্রামের ওপর আমাদের নির্ভর করতে হয়। এজন্য চট্টগ্রামকে আরো গুরুত্ব দেওয়া হবে।

উল্লেখ্য, ২৯তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা মাসব্যাপী চলবে। মেলার আয়তন প্রায় চার লাখ বর্গফুট। দর্শনার্থীর টিকেটের মূল্য রাখা হয়েছে ১৫ টাকা। এছাড়া মেলায় নগরীর বিভিন্ন স্কুলের প্লে গ্রুপ থেকে সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে টিকিটের ব্যবস্থা করা হয়েছে।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –