• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

শেখ হাসিনা দুর্যোগ মোকাবিলায় সারাবিশ্বে রোল মডেল: পলক

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্যোগ মোকাবিলায় সারাবিশ্বে রোল মডেল। যেকোনো দুর্ভোগ ও দুর্যোগ মোকাবিলার সক্ষমতা আমাদের সরকারের রয়েছে।

শনিবার নিজ বাসভবনে সিংড়া উপজেলায় অসুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত এককালীন অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 

জুনাইদ আহমেদ পলক বলেন, সব দুর্যোগ আমাদের ধৈর্যের সঙ্গে মোকাবিলা করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাকালীন সময়েও সংকট মোকাবিলা করেছেন। প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে করোনা, বন্যাসহ প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট দুর্যোগ মোকাবিলা করে বিশ্ব দরবারে আমরা মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি। দুর্ভোগ ও দুর্যোগ মোকাবিলায় প্রধানমন্ত্রী সারাবিশ্বে রোল মডেল।

তিনি বলেন, ইউক্রেন যুদ্ধ সারাবিশ্বে প্রভাব ফেলেছে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বেই তেল, চাল, ডাল, গ্যাস, বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনী পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে। কারণ রাশিয়া সারাবিশ্বে তেল, সার, গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল ইত্যাদি নিত্যপণ্য রফতানি করে থাকে। বর্তমানে পশ্চিমা দেশগুলোর অর্থনৈতিক নিষেধাজ্ঞার কারণে এসব বিক্রি করতে পারছে না। মাত্র কয়েক মাস এ দুর্ভোগ হতে পারে, এরপর আবার সবকিছু ঠিক হয়ে যাবে।

পলক আরো বলেন, বিএনপি-জামায়াতের শাসনামলে তেল ও সারের জন্য কৃষকদের জীবন দিতে হয়েছে। তাদের শাসনামল ছিল সন্ত্রাসীদের অভয়ারণ্য। বিএনপি সরকার জনগণের সঙ্গে শুধু প্রতারণা করে গেছে। বিএনপির সময় বিদ্যুতের জন্য আন্দোলন করতে হয়েছে।

প্রতিমন্ত্রী আরো বলেন,শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশকে শতভাগ বিদ্যুতায়িত করেছে। জনগণের বিপদে পাশে আছে। মসজিদ, মাদরাসা, মন্দির ও রাস্তাঘাটের অভূতপূর্ব উন্নয়ন করেছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, শামীমা হক রোজী এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল-আমিন সরকার।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –