• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

`মাদকের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে`          

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২২  

`মাদকের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে'              
পররাষ্ট্রমন্ত্রী ড,এ কে আব্দুল মোমেন বলেছেন, মাদকের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। গতকাল রোববার (৪ ডিসেম্বর) বিকেলে সিলেটের বিশ্বনাথ পৌর শহরের নতুন বাজার এলাকায় 'মানস' সিলেট জেলা, বিশ্বনাথ ও ওসমানীনগর উপজেলা শাখা আয়োজিত মাদকবিরোধী এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকমুক্ত দেশ গড়তে আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাদকের ভয়াবহতা থেকে রক্ষা পেতে এর প্রতিরোধে সবাইকে পারিবারিকভাবে সচেতন হতে হবে। মাদকমুক্ত দেশ গড়তে হলে নিজের ঘর থেকে আন্দোলন শুরু করতে হবে। আর দেশের প্রতিটি ঘরে ঘরে মাদকের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুললেই মাদকমুক্ত দেশ গড়ে তোলা সম্ভব।

মাদকের প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীও জিরো টলারেন্সে আছে বলে তিনি মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, আমরা বিজয়ী জাতি, আমরা যদি মাদকের বিরুদ্ধে সবাই সোচ্চার হই ও ঘরে ঘরে মাদকবিরোধী আন্দোলনে শামিল হই তবে আমরা মাদকের বিরুদ্ধেও জয়ী হব। মন্ত্রী মাদকের এই অভিশাপ থেকে জাতিকে মুক্ত করতে সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি সংস্থা ও সমাজের সব শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসারও আহবান জানান।

মানস’র প্রতিষ্ঠাতা ও সভাপতি, একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক বীর মুক্তিযোদ্ধা ড. অরুপ রতন চৌধুরীর সভাপতিত্বে এবং সংগঠক আয়শা মুন্নী ও শিক্ষক হিমাংশু রায় হিমেলের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. স্বরবিন্দু ভট্টাচার্য, অতিরিক্ত পুলিশ সুপার শাহরিয়ার বিন সালেহ, বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান এবং বিশ্বনাথ পৌরসভার চেয়ারম্যান মোঃ মহিবুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- অ্যাডভোকেট কল্যাণ চৌধুরী ও মানপত্র পাঠ করেন সমর কান্তি দে প্রমুখ। এ সময় স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –