• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

কুড়িগ্রামে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩  

কুড়িগ্রাম সদর উপজেলার হলোখানা ইউপির হেমেরকুটি গ্রামে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে খাদেম আলী নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এতে উভয়পক্ষের নারীসহ অন্তত ১৪ জন আহত হয়েছেন। 

নিহত খাদেম আলী ইউপির মাস্টারের হাট এলাকা হেমের কুটি গ্রামের খটু মামুদের ছেলে। সোমবার সকালে ১০টার দিকে মাস্টারেরহাটের নামা চরে (জোলাপাড়া) এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সোমবার সকাল ১০টার দিকে মাস্টারেরহাট এলাকার খাদেম মিয়া তার ভোগ দখল করা জমিতে ধান রোপণ করার জন্য গেলে একই এলাকার নুরনবীর সঙ্গে বাকবিতণ্ডার ঘটনা ঘটে। একপর্যায়ে উভয়পক্ষের লোকজন ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে আহত হয় ইয়াকুব), এরশাদ, হোসেন আলী, ইসমাইল, নূরনবী, আব্দুল জলিল, আব্দুল খলিল, শফিকুল, জসিম, সহিদা বেগম, খোতেজা ও হাফসা। আহতরা কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

আশংকাজনক অবস্থায় খাদেম আলী, মেহের আলী ও আবু সুফিয়ানকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার বিকেলে খাদেম আলীর মৃত্যু হয়। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন হলোখানা ইউপির ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো: রফিকুল ইসলাম।

স্থানীয়রা জানান, ১৭-১৮ বছর থেকে এই দুই গ্রুপের জমি নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। আদালতে মামলা চলমান আছে। থানায় কয়েকবার মীমাংসার জন্য ডাক দিলেও একদল উপস্থিত হলেও আরেক দল উপস্থিত হয় না। এরই জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। 

সদর থানার ওসি খান মো. শাহরিয়ার বলেন, রংপুর মেডিকেলে একজন নিহত হওয়ার বিষয়টি শুনেছি। এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –