• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

‘প্রধানমন্ত্রীর দৃঢ় পদক্ষেপে স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন হচ্ছে’

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ মে ২০২৩  

জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় পদক্ষেপে স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। কিন্তু তার পাশাপাশি জনগনকেও খাদ্যাভ্যাসে পরিবর্তন আনতে হবে এবং রোগ সম্পর্কে সঠিক জ্ঞান অর্জন করে এর প্রতিকারে ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, উপজেলায় ১০০ বেড ও জেলায় ২৫০ বেড হাসপাতালে স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হয়েছে। সেখানে কিডনির চিকিৎসাও পাওয়া যাচ্ছে। কিন্তু অসুখ যেন না হয় সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। তাহলেই একটি সুস্থ জাতি হিসেবে আমরা বেঁচে থাকতে পারবো।

জাতীয় সংসদ ভবনের এলডি হলে শুক্রবার (২৬ মে) বিশিষ্ট পথ্যবিদ্যাবিশারদ তামান্না চৌধুরী রচিত ‘কিডনিবান্ধব পথ্য’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে চিফ হুইপ এসব কথা বলেন।

মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য বলেন, প্রধানমন্ত্রীর কল্যাণে এখন জেলা পর্যায়ে সকল চিকিৎসা সেবা পাওয়া যাচ্ছে।

নূর-ই-আলম চৌধুরী  বলেন, কিডনি রোগের চিকিৎসা ব্যয়বহুল ও কষ্টসাধ্য। বর্তমানে সব বয়সের মানুষই কিডনি রোগে আক্রান্ত হচ্ছে, আর এর চিকিৎসায় পরিবার আর্থিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই আগে থেকে রোগ সম্পর্কে জানা থাকলে সে সম্পর্কে সতর্কতা অবলম্বন করা যায়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য শবনম জাহান এমপি, এভারকেয়ার হাসপাতালের পরিচালক (মেডিসিন সার্ভিস) ডাক্তার আরিফ মাহমুদ এবং ডা:আক্তারুজ্জামান চৌধুরী। এছাড়া অনুষ্ঠানে দেশের বিশিষ্ট চিকিৎসক, শিক্ষক, পুষ্টিবিদ, রন্ধনশিল্পী, গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –