• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

আইন হলে মানুষের কষ্ট কমবে: ভূমিমন্ত্রী

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ মে ২০২৩  

 
ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন এ সরকারের মেয়াদেই প্রণয়নের পরিকল্পনা রয়েছে। শিগগিরই আইনের খসড়া যাচাই করে সংসদে পাঠানো হবে। আইনটি প্রণীত হলে ভূমি সেক্টরে আসবে পরিচ্ছন্নতা, মানুষের কষ্ট কমবে।

শনিবার চট্টগ্রাম মহানগরীর জিমনেসিয়াম হলে ‘ভূমিসেবা সপ্তাহ ২০২৩’ উপলক্ষে আয়োজিত ভূমিবিষয়ক জনসচেতনতামূলক সভায় এসব কথা বলেন তিনি।

ভূমিমন্ত্রী বলেন, ভূমি মন্ত্রণালয় সরকারের একটি কর্মসম্পাদনকারী দক্ষ মন্ত্রণালয়। জনগণকে সেবা দিতে প্রধানমন্ত্রীর ঘোষিত ডিজিটাল বাংলাদেশের শতভাগ সফল ব্যবহারকারী এ মন্ত্রণালয়। আমাদের মৌলিক সেবাগুলোর প্রায় সবই টেকসই করে ডিজিটাইজড করা হয়েছে।

তিনি আরো বলেন, গত ১৪ এপ্রিল থেকে কার্যকর শতভাগ ক্যাশলেস ভূমি উন্নয়ন কর সিস্টেমের মাধ্যমে ৪৩ দিনে সরকারের রাজস্ব আদায় হয়েছে ৩৫০ কোটি টাকা, যা বছরে ২০০০ কোটি টাকা হবে বলে আমরা আশা করছি। ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত জমির মালিকদের দুর্দশা দ্রুত সমাধানের চেষ্টা চলছে।

এ সময় উপস্থিত ছিলেন- চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমান, চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিটের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, জেলা ইউনিটের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এ কে এম সরোয়ার কামাল, বোয়ালখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আলাউদ্দিন প্রমুখ।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –