• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

প্রকৌশল গবেষণা ইনস্টিটিউট নির্মাণের স্থান পরিদর্শন ইয়াফেসের

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ মে ২০২৩  

মাদারীপুর জেলার শিবচরে দেশের প্রকৌশলীদের দক্ষ ও বিশ্বমানের হিসেবে গড়ে তুলতে দেশে প্রথমবারের প্রকৌশলী গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট নির্মাণের লক্ষ্যে স্থান পরিদর্শন করেছেন করেছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানসহ বিশেষজ্ঞরা। 
 
শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে শিবচর উপজেলা সন্ন্যাসীর চর ইউনিয়ন দৌলতপুর এলাকায় রেল স্টেশন ও ইলিয়াস আহমেদ চৌধুরী ট্রমা সেন্টারের পাশে প্রকল্পের স্থান পরিদর্শন করেন তারা।

এ সময় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর সঙ্গে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরীসহ প্রকৌশল বিশেষজ্ঞ টিমের সদস্য, প্রশাসনিক কর্মকর্তা ও নেতারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে এক অন্য উচ্চতায় নিয়ে গেছেন। সারা পৃথিবী মনে করে বাংলাদেশ একটা উদাহরণ হিসেবে দাঁড়াচ্ছে। তাই আমরা চাচ্ছি, যেসব পেশাদাররা কাজ করে তাদের প্রশিক্ষণের প্রয়োজন আছে। প্রশিক্ষণের সঙ্গে গবেষণা যোগ করে সারাবিশ্বের সঙ্গে টক্কর দিতে হবে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী আরো বলেন, চিফ হুইপ মহোদয় প্রকল্পের জন্য আমাদের যে এলাকাটি দেখিয়েছেন। জায়গাটা খুবই সুন্দর। ঢাকা শহরের কোলাহল থেকে একটু দুরে। অথচ দিনে যাওয়া আসা করতে কোনো প্রবলেম নেই। এই জায়গায় প্রতিষ্ঠানটি করতে পারলে সারা বাংলাদেশ উপকৃত হবে।

মন্ত্রী বলেন, আমাদের প্রকৌশলীদের জন্য আলাদা কোনো গবেষণা প্রতিষ্ঠান নেই। আমরা সেই কাউন্সিলটা এখানে করবো।  এখানে শুধু সিভিল প্রকৌশলীদের জন্য নয় সব ধরনের প্রকৌশলীদের জন্য গবেষণা করার সুযোগ থাকবে। এক সময় বাংলাদেশের বাইরের প্রকৌশলীরা এসেও এখানে গবেষণা করবেন।

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –