• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

সাশ্রয়ী দামে ১ কোটি মানুষকে ছয় খাদ্যপণ্য: বাণিজ্যমন্ত্রী        

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২২  

সাশ্রয়ী দামে ১ কোটি মানুষকে ছয় খাদ্যপণ্য: বাণিজ্যমন্ত্রী        


বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, পবিত্র রমজান মাস সামনে রেখে দেশের ১ কোটি গরিব মানুষের জন্য সাশ্রয়ী মূল্যে ছয়টি পণ্য সরবরাহ করবে সরকার। এগুলো হলো- পিঁয়াজ, তেল, ডাল, চিনি, খেজুর ও ছোলা। গতকাল সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক থেকে বেরিয়ে যাওয়ার সময় দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন। এ সময় মন্ত্রী আরও জানান, এর আগে যে ৫০ লাখ দুস্থ মানুষকে আড়াই হাজার টাকা করে সহায়তা  দেওয়া হয়েছিল, সেভাবেই তাঁদের কাছে সাশ্রয়ী মূল্যে খাদ্যদ্রব্য পৌঁছে দেওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন ৫০ লাখ নয়, ১ কোটি মানুষের জন্য সেই ব্যবস্থা করে দিতে। রমজান মাস সামনে রেখে সরকারিভাবে এক  কোটি মানুষকে সাশ্রয়ী মূল্যে খাদ্যদ্রব্য পৌঁছে দেওয়া হবে। আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ার কারণে দেশে তেলের দাম বাড়ছে বলেও জানান বাণিজ্যমন্ত্রী। সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম না কমলে ব্যবসায়ীদের চাপ দিয়ে লাভ নেই। এক বিষয় হতে পারে যে আমরা যে দাম নির্ধারণ করে দিলাম তার  চেয়ে বেশি দামে বিক্রি করলে ভোক্তা অধিকারসহ সরকারের বিভিন্ন হ্যান্ডস দিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

পিঁয়াজের দাম বৃদ্ধির প্রসঙ্গে জানতে চাইলে টিপু মুনশি বলেন, এর উল্টোটা যদি বলি, পিঁয়াজের দাম ২৫ টাকা হয়ে গেল কেন? সেখানেও কিন্তু কৃষকরা বলছেন, পিঁয়াজ কিন্তু আমরা রাস্তায় ফেলে  দেব।
কে/

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –