• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

হাবিপ্রবিতে শিক্ষকদের জন্য দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ মে ২০২২  

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বাংলাদেশ ভেটেরিনারি পেডাগগি ফোরাম (বিভিপিএফ) এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) এর সহযোগিতায় ÒOne Day Experience Sharing Workshop on Pedagogy Training and Teachers EvaluationÓ'  শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার  বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, আইআরটি এর পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশীদ, আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার এবং সভাপতিত্ব করেন ভেটেরিনারি অনুষদের সিনিয়র প্রফেসর ড. মোঃ মোস্তাফিজার রহমান। 

এ সময় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার গুনগত মান বৃদ্ধির জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষার গুনগত মান যত বৃদ্ধি পাবে, দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্য তত দ্রুত অর্জিত হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে দক্ষ মানবসম্পদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপ‚র্ণ। তিনি বলেন, সময়ের প্রয়োজনে শিক্ষা ব্যবস্থায় নতুন নতুন কৌশল উদ্ভাবন হচ্ছে, এর প্রয়োগ সম্পর্কে আমাদের জানতে হবে। 

তিনি আরও বলেন, শিক্ষকরা ক্লাসে শিক্ষার্থীদের মাঝে জ্ঞান বিতরণ করে থাকেন। সেক্ষেত্রে এই জ্ঞান আমরা কতটুকু সফলতার সাথে বিতরণ করতে পারছি এর মূল্যায়ন হওয়া প্রয়োজন আছে। ম‚ল্যায়ন থাকলে নিজেদের ভুল গুলো ঠিক করে নেয়ার সুযোগ থাকে। এক্ষেত্রে আজকের এই কর্মশালা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। পরিশেষে তিনি আয়োজনসহ সার্বিকভাবে সহযোগিতার জন্য বিভিপিএফ ও  FAO’s Emergency Centre for Transboundary Animal Diseases (ECTAD) (ECTAD)  কে ধন্যবাদ জ্ঞাপন করেন।  

– দৈনিক ঠাকুরগাঁও নিউজ ডেস্ক –